দুদকের মামলায় কারাগারে মাদ্রাসা শিক্ষক ও সভাপতি - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০১-০২ ০৯:২২:১৫

দুদকের মামলায় কারাগারে মাদ্রাসা শিক্ষক ও সভাপতি

নিজস্ব প্রতিবেদক : তথ্য গোপন করে সরকারি টাকা আত্মসাতের অভিযোগে কারাগারে যেতে হলো কালামারছড়া শাহ মজিদিয়া বালিকা দাখিল মাদ্রাসার এক সাবেক শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতিকে।

দুদকের দায়ের করা মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পর গতকাল (০১ জানুয়ারি) কক্সবাজার জেলা দায়রা জজ আদালতে আসামিরা আত্মসমর্পণের পর জামিন আবেদন করলে বিচারক খন্দকার ফিরোজ জামিন না মঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলো, সাবেক শিক্ষক মাওলানা তমিজ উদ্দীন ও সাবেক সভাপতি নূর মোহাম্মদ মাতব্বর।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী এডভোকেট খোরশেদ আলম। এডভোকেট খোরশেদ জানান, স্বেচ্ছায় মাদ্রাসার শিক্ষকতার দায়িত্ব থেকে পদত্যাগ করার পরও তথ্য গোপন করে ২০১৫ সালের চলমান বেতন তুলে নেন মাদ্রাসার তৎকালীন সুপার মাওলানা সোলাইমান ও শিক্ষক মাওলানা তমিজ উদ্দীন। অবৈধভাবে টাকা উত্তোলনে সহায়তা করেন তৎকালীন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নূর মোহাম্মদ মাতব্বর। এ ঘটনায় মাদ্রাসার পরিচালনার কমিটির সদস্য মাওলানা মোস্তাফিজুর রহমান দুদকে অভিযোগ করেন।[the_ad id=”36442″]

অভিযোগ তদন্ত করে সত্যতা পেয়ে ২০১৬ সালে মাদ্রাসার তৎকালীন সুপার মাওলানা সোলাইমান, শিক্ষক মাওলানা তমিজ উদ্দীন ও পরিচালনা কমিটির সভাপতি নূর মোহাম্মদ মাতব্বরের বিরুদ্ধে আদালতে মামলা করে দুদক। ওই মামলায় দীর্ঘ প্রক্রিয়া শেষে তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একই সাথে তাদের মালামাল ক্রোকের নির্দেশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গ্রেফতারি পরোয়ানা জারির গ্রেফতার হন তৎকালীন সুপার মাওলানা সোলাইমান। দীর্ঘদিন কারাগারে থেকে উচ্চ আদালত জামিন নিয়ে কারামুক্ত হন তিনি। কিন্তু দীর্ঘদিন পলাতক ছিলেন শিক্ষক মাওলানা তমিজ উদ্দীন ও সভাপতি নূর মোহাম্মদ মাতব্বর। গতকাল কক্সবাজার ¯েপশাল জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তারা। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরো সংবাদ