দুদকের মামলায় সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর কারাগারে - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০১-২১ ১৫:২৭:৫৪

দুদকের মামলায় সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর কারাগারে

কক্সবাজার প্রতিনিধি :  দুর্নীতি মামলায় কক্সবাজারের টেকনাফ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগের সহসভাপতি জাফর আহমদকে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল জজ এ নির্দেশ দেন। দুদকের আইনজীবী মাহমুদুল হক জানান, টেকনাফের সাবেক চেয়ারম্যান জাফর আহমদের বিরুদ্ধে ৩ কোটি ৭৮ লাখ ৬০ হাজার টাকার সম্পদের তথ্য গোপন আর ৪ কোটি ৯০ লাখ ৭৯ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করায় মামলা দায়ের করে দুদক।

ওই মামলায় জামিন চাইলে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন উচ্চআদালত। বৃহস্পতিবার আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। জাফর আহমদ টেকনাফ উপজেলার লেঙ্গুরবিল এলাকার সুলতান আহমদের পুত্র।

দুদক সূত্রে জানা যায়, টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আহমদ ৩ কোটি ৭৮ লাখ ৬০ হাজার ১০ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেন এবং একজন জনপ্রতিনিধি হিসেবে তার উপর অর্পিত ক্ষমতার অপব্যবহার করে ৪ কোটি ৯০ লাখ ৬৯ হাজার ১২৪ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণভাবে অর্জনপূর্বক ভোগ দখলে রাখার অপরাধে দুদকের তৎকালীন উপ-সহকারী পরিচালক (বর্তমান সহকারী পরিচালক) মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে ২০১৯ সালে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন।

আরো সংবাদ