একদিনে সর্বোচ্চ ২৫২৩ জন শনাক্ত : মৃত্যু আরও ২৩ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৫-২৯ ০৮:৩৯:২৩

একদিনে সর্বোচ্চ ২৫২৩ জন শনাক্ত : মৃত্যু আরও ২৩

নিউজ ডেস্ক :  দেশে গেল ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৫২৩ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ২৩ জন। করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শুক্রবার (২৯ মে) দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবারের ব্রিফিংয়ে জানানো হয়, দেশে ৪৯টি ল্যাবে নমুনা পরীক্ষা করে ২ হাজার ২৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এছাড়া এই সময়ে মারা গেছেন ১৫ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ৪০ হাজার ৩২১ জন এবং মারা গেলেন ৫৫৯ জন। এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৫০০ জন।

অন্যদিকে বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় ৩১ তারিখ থেকে সরকারি সব অফিস-আদালত খোলার প্রজ্ঞাপন জারি করে। অনুমতি দেয়া হয়, সীমিত আকারে গণপরিবহন চলাচলেরও। তবে সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধিগুলো মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে।

অন্যদিকে বিশ্বে ৫৯ লাখ ১১ হাজার ৫০৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩ লাখ ৬২ হাজার ১২৭ জন মারা গেছেন অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৫ লাখ ৮৩ হাজার ৬৯৫ জন। বর্তমানে চিকিৎসাধীন ২৯ লাখ ৬৫ হাজার ৬৮৫ জনের মধ্যে ৫৩ হাজার ৯৭১ জনের অবস্থা গুরুতর।

আরো সংবাদ