দেশে শনাক্ত ছাড়াল ৪০ হাজার, নতুন মৃত্যু ১৫ জনের - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০৫-২৮ ০৯:০৭:৪৭

দেশে শনাক্ত ছাড়াল ৪০ হাজার, নতুন মৃত্যু ১৫ জনের

নিউজ ডেস্ক :  দেশে গেল ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ২৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ১৫ জন। করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, দেশে নতুন দুইটি ল্যাবসহ মোট ৪৯টি ল্যাবে বর্তমানে করোনাভাইরাসের পরীক্ষা হচ্ছে। গেল ২৪ ঘণ্টায় এসব ল্যাবে মোট ৯ হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আগের দিনের নমুনাসহ পরীক্ষা হয়েছে ৯ হাজার ৩১০টি।

তিনি বলেন, পরীক্ষাকৃত এসব নমুনায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২৯ জনের শরীরে। এছাড়া এই সময়ে মারা গেছেন ১৫ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ৪০ হাজার ৩২১ জন এবং মারা গেলেন ৫৫৯ জন।

এছাড়া নতুন করে ৫০০ জন সুস্থ হয়েছেন বলেও জানিয়েছেন তিনি। এর আগে বুধবার দেশে দেড় সহস্রাধিক করোনা রোগী শনাক্ত ও ২২ জনের মৃত্যুর তথ্য দিয়েছিল অধিদপ্তর। গেল কিছুদিন ধরে দেশে প্রায় প্রতিদিনই দেড় সহস্রাধিক করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলেও সাধারণ ছুটি আর না বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করেছে। ৩১ তারিখ থেকে সরকারি সব অফিস-আদালত খুলে দিলেও গণপরিবহন চলাচল সীমিত রাখারই সিদ্ধান্ত হয়েছে। এছাড়া অফিস করার ক্ষেত্রেও স্বাস্থ্যবিধিগুলো মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে।

অন্যদিকে বিশ্বে ৫৮ লাখ ৩ হাজার ৯৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩ লাখ ৫৭ হাজার ৬৯১ জন মারা গেছেন অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৫ লাখ ৮ হাজার ৫৯১ জন। বর্তমানে চিকিৎসাধীন ২৯ লাখ ৩৬ হাজার ৮১৭ জনের মধ্যে ৫২ হাজার ৯৭০ জনের অবস্থা গুরুতর। সূত্র- সময় সংবাদ।

আরো সংবাদ