পটিয়ায় আনসার ব্যাটালিয়নের মাসিক দরবার অনুষ্ঠিত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৫-০৯ ২০:৪৫:৫৮

পটিয়ায় আনসার ব্যাটালিয়নের মাসিক দরবার অনুষ্ঠিত


পটিয়া প্রতিনিধি: পটিয়ায় ১৫ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তরে চট্টগ্রামের মাসিক দরবার অনুষ্ঠিত হয়। উক্ত দরবার আনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাটালিয়ন অধিনায়ক এএসএম আজিম উদ্দিন (সিনিয়র উপ-পরিচালক)। তিনি উক্ত দরবার অনুষ্ঠানে ব্যাটালিয়নের পদোন্নতি প্রাপ্ত বিভিন্ন পদবীর ব্যাটালিয়ন আনসার সদস্যদের র‌্যাংক ব্যাজ পড়িয়ে দেন। দরবার প্যারেডে উপস্থিত পদোন্নতি প্রাপ্ত সদস্যদের আরও ভাল ভাবে দায়িত্ব পালনের মাধ্যমে বাহিনীর সুনাম বৃদ্ধির জন্য নির্দেশ প্রদান করেন।

অধিনায়ক দরবারের আলোচনায় বলেন, গত ১৩ মে ২০১৬ খ্রি: তারিখে শালবন শরণার্থী ক্যাম্প টেকনাফ, কক্সবাজারে রোহিঙ্গা সন্ত্রাসীদের অতর্কিত হামলায় একজন প্লাটুন কমান্ডার নিহত ও ১১ টি অস্ত্র লুট হয়। অদুর ভবিষ্যতে এধরনের ঘটনার পুনরাবৃত্তি আর যাহাতে না ঘটে সে ব্যাপারে সকলকে সতর্ক থাকার নির্দেশ প্রদান করেন।

গত ২৫ আগষ্ট ২০১৭ খ্রি: তারিখের পরে শরণার্থী ক্যাম্প গুলোতে রোহিঙ্গা নাগরিকের সংখ্যা বহুগুণে বেড়ে যাওয়ায় খুন, ধর্ষণ, ছিনতাই, ডাকাতি, শারিরীক নির্যাতন এমনকি রোহিঙ্গা সন্ত্রাসী কর্তৃক অপহরণের ঘটনাও প্রতিনিয়ত ঘটতে শুরু করে। শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কক্সবাজার ব্যাটালিয়ন আনসারের প্রতিটি ক্যাম্পে ৪৫/৫০ জন জনবল মোতায়েনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সচিব দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাবরে পত্র প্রেরণ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ১৫ আনসার ব্যাটালিয়নের বিকিউএম, জনাব মাজহারুল ইসলাম। তিনি অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্ব পালন করেন।

এতে ১৫ আনসার ব্যাটালিয়নের পক্ষ থেকে ইফতার মাহফিলেরে আয়োজন করা হয়। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন ব্যাটালিয়ন অধিনায়ক এএসএম আজিম উদ্দিন (সিনিয়র উপ-পরিচালক)। তিনি উপস্থিত সকলকে সংযমের সহিত পবিত্র রমজান মাসের সিয়াম সাধনা করার অনুরোধ করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিকিউএম মো. মাজহারুল ইসলাম ও বিভিন্ন পদবীর ব্যাটালিয়ন আনসার সদস্য। উক্ত ইফতার মাহফিল অনুষ্ঠানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সকল কর্মকর্র্তা, কর্মচারীর এবং বাহিনীর উত্তর উত্তর উন্নয়নের জন্য দোয়া ও মোনাজাত এর আয়োজন করা হয়।

আরো সংবাদ