পরিকল্পিত নগর গড়বেন রেজাউল, সেবক হতে চান শাহাদাত - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৩-১০ ০৪:৪৬:০৪

পরিকল্পিত নগর গড়বেন রেজাউল, সেবক হতে চান শাহাদাত

নিউজ ডেস্ক:  আগামী ২৯ মার্চ অনুষ্ঠেয় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির দুই মনোনীত প্রার্থীই আনুষ্ঠানিকভাবে প্রচার প্রচারণা শুরু করেছেন।

পরিকল্পিত এবং পরিবেশবান্ধব নগর গড়বার প্রতিশ্রুতি দিয়ে প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

অপরদিকে, চট্টগ্রাম নগর পিতা হওয়ার পরিবর্তে নগরের একজন সেবক হওয়ার আগ্রহ প্রকাশ করে জনগণের কাছে ভোট প্রার্থনা করছেন বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

সোমবার নিজ নিজ দলীয় প্রতীক লাভের দুই দলের দুই প্রার্থীই চট্টগ্রাম আমানত শাহ্ মাজার জিয়ারত করে গণসংযোগের মাধ্যমে প্রচারণা শুরু করেন। প্রচারণার শুরুতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরী রাইজিংবিডিকে জানান, আমি মেয়র নির্বাচিত হলে সমন্বিতভাবে সবাইকে নিয়েই নগরের উন্নয়নে কাজ করবো। আমি চট্টগ্রামকে একটি পরিবেশ বান্ধব পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে চাই।

নিজের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আমি একজন মাঠের রাজনৈতিক কর্মী। প্রতিটি আন্দোলন সংগ্রামে আমি দলের জন্য, জনগণের কল্যাণে মাঠে থেকে কাজ করেছি। তাই সাধারণ মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে।’

মেয়র নির্বাচিত হলে সব সময় নগরীর উন্নয়ন এবং নগরবাসীর কল্যাণে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন রেজাউল করিম চৌধুরী।

পক্ষান্তরে, বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন রাইজিংবিডিকে জানান, চট্টগ্রামের মেয়র হয়ে নগর পিতা হতে চাই না, আমি জনগণের সেবক হওয়ার জন্যই মেয়র পদে প্রতিদ্বণ্দ্বিতা করছি। আমি সেবক হতে চাই।

শাহাদাত বলেন, ‘চট্টগ্রাম নগরকে একটি আধুনিক, স্মার্ট, সুন্দর নগরী গড়ার স্বপ্ন নিয়ে আমি নির্বাচনে অংশ নিয়েছি।’

নিজে একজন চিকিৎসক হিসেবে ভোটের প্রচারণা ও জনসংযোগে করোনা ভাইরাস নিয়েও জনগণকে সচেতন করবেন বলে জানান এই বিএনপি নেতা।

ভোটের পরিস্থিতি এবং নিজের জয়লাভের সম্ভাবনার বিষয়ে জানতে চাইলে ডা. শাহাদাত বলেন, ‘জনগণ ভোট দেয়ার সুযোগ পেলে তার বিজয় কেউ ঠেকাতে পারবে না। প্রয়োজনে রক্ত দিয়ে হলেও জনগণের ভোটাধিকার নিশ্চিত করবো।’

নির্বাচনের দিন স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে আসার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান ডা. শাহাদাত হোসেন।

আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থীর প্রচারণা কার্যক্রমের শুরুতেই ব্যাপক জনসম্পৃক্ততা লক্ষ্য করা গেছে। দুই প্রার্থীর সঙ্গেই সোমবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত হাজার হাজার নেতা-কর্মী গণসংযোগ ও প্রচারণায় অংশ নিয়েছেন।

এদিকে, করোনা ভাইরাসে বেশি লোক সমাগম এড়াতে বিএনপির ডা. শাহাদাত মিনি ট্রাকে গণসংযোগ এবং সোশ‌্যাল মিডিয়ার মাধ্যমেই বেশি প্রচারণার চালানোর কথা জানিয়েছেন।

 

আরো সংবাদ