পর্যটক শূন্য করতে কক্সবাজার সৈকতে ব্যারিকেড - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৪-০১ ১৬:২৫:১৭

পর্যটক শূন্য করতে কক্সবাজার সৈকতে ব্যারিকেড

এম এ আজিজ রাসেল :  স্বাস্থ্যবিধি বাস্তবায়নে গণ পরিবহনসহ বিভিন্ন পর্যটন স্পষ্টে স্বাস্থ্য সচেতনতামুলক অভিযান পরিচালনা করছে কক্সবাজার জেলা প্রশাসন। বৃহস্পতিবার (১ এপ্রিল) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদিয়া সুলতানা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ মুরাদ ইসলামের নেতৃত্বে সমুদ্র সৈকতে পর্যটকেরা যাতে প্রবেশ করতে না পারে সে জন্য ব্যারিকেড স্থাপন করা হয়েছে। সেই সাথে সরকারের ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নে চালানো হয়েছে ব্যাপক প্রচারণা। ১ এপ্রিল মধ্যরাত থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত কক্সবাজার জেলার সব পর্যটন ও বিনোদন স্পট বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, ২০২১ সালের শুরুর দিকে দেশে করোনার প্রকোপ কিছুটা কম ছিল। জানুয়ারি-ফেব্রুয়ারি পেরিয়ে মার্চের প্রথম দিকেও শনাক্ত এবং মৃত্যুর হার কম ছিল, কিন্তু মার্চের শেষ দিকে ফের করোনার প্রকোপ বেড়েই চলেছে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে নতুন করে কক্সবাজার জেলায় সংক্রমণ পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে।

এমতাবস্থায় করোনা প্রতিরোধ এবং প্রাণহানি রুখতে বাড়তি সতর্কতার জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তীতে পরিস্থিত বিবেচনায় নতুন সিদ্ধান্ত দেয়া হবে।

আরো সংবাদ