পুলিশের লাঠি পেটায় ছত্রভঙ্গ বিএনপির মিছিল, আহত রিজভী - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০২-২২ ১১:১৫:৪৬

পুলিশের লাঠি পেটায় ছত্রভঙ্গ বিএনপির মিছিল, আহত রিজভী

নিউজ ডেস্ক:  চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীর মিরপুরে বিএনপির মিছিলে পুলিশের লাঠিপেটায় দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়েছেন।
শনিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মিরপুর ৬ নম্বর সেকশনে খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির আগের দিন এ মিছিলের আয়োজন করা হয়।

মহানগর বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের ওই মিছিল মিরপুর ৬ নম্বর কাঁচাবাজার থেকে শুরু হয়ে মিরপুর ১১ নম্বরের দিকে এগোনোর সময়ে পুলিশের বাধার মুখে পড়ে। সেখানে পুলিশ তাদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

দলটির নেতাকর্মীরা জানান, রুহুল কবির রিজভী ছাড়াও বিএনপির কেন্দ্রীয় নেতা আমিনুল হক, ছাত্রদলের ওমর ফারুক কায়সার, সাইফুল ইসলাম তুহিন এ ঘটনায় আহত হন।

পরে রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে শান্তিপূর্ণ মিছিল করছিলাম। আমাদের নেত্রী গুরুতর অসুস্থ। তার মুক্তির জন্য এই মিছিল। এটা কোনো সরকার পতনের মিছিল নয়। এই শান্তিপূর্ণ মিছিলে হঠাৎ করেই পুলিশ লাঠিচার্জ শুরু করে।

ঢাকা মহানগর পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার মোস্তাক আহম্মেদ বলেন, মিছিলের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা নিজেরাই চলে যায়। পুলিশ লাঠিচার্জ বা কাউকে গ্রেফতার করা হয়নি।

কেউ আহত হয়ে থাকলে তারা ‘নিজের সমস্যার কারণে’ আহত হয়েছেন বলে মন্তব্য করেন পুলিশের এ কর্মকর্তা।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির জন্য আগামীকাল-রোরবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে।

গত মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়া ফের হাইকোর্টে জামিন আবেদন করেন জানান তার আইনজীবী সগীর হোসেন লিয়ন।

২০১৮ সালের ২৯ অক্টোবর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের সাত নম্বর কক্ষে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান (বর্তমানে হাইকোর্ট বিভাগের বিচারপতি) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। একই সাজা হয়েছে মামলার অপর তিন আসামিরও।

২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা করা হয়। ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এছাড়াও, ২০১৮ সালের ফেব্রুয়ারিতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পেয়ে বন্দি রয়েছেন খালেদা জিয়া। আপিলের পর হাইকোর্টে যা বেড়ে ১০ বছর হয়। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি রয়েছেন।

আরো সংবাদ