পেইজবুকে ভিডিও প্রচার নিয়ে আব্দুর রহিম বাবু’র ব্যাখ্যা - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৭-০৫ ১৪:২০:৪৪

পেইজবুকে ভিডিও প্রচার নিয়ে আব্দুর রহিম বাবু’র ব্যাখ্যা

লোকে মুখে শোনা কথা আর বানোয়াট ভিডিও প্রচারকে কেন্দ্র করে কিছু পেইজবুক পেজে আমাকে জড়িয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিত। মূলত, আমি একজন সমাজ উন্নয়নকর্মী। সমাজের অবহেলিত মানুষের কল্যাণে আমি কাজ করি। এই মহৎ কাজে ঈষান্বিত হয়ে কিছু প্রতিপক্ষ লোক আমার বিরুদ্ধে বানোয়াট ভিডিও তৈরী করে পেইজবুকে প্রচার করছে।

এ নিয়ে জনমনে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে আমি জানতে পেরেছি। আমার বিরুদ্ধে ওই বির্বজিত ভিডিওতে জনৈক রাশেদা, শাহেনা ও জান্নাতুল ফেরদৌস নামে যে মহিলাদ্বয় অভিযোগ করেছে তাদেরকে আমি চিনি না। পরে এ বিষয়ে আমি স্থানীয় জনতার কাছে জানতে পেরেছি পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়েছে। আমি একজন বঙ্গবন্ধু’র আদর্শের সৈনিক। দীর্ঘদিন ধরে সমাজ উন্নয়ন কাজের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার পৌর শাখার ১১ নং ওয়ার্ডের ১ নং ইউনিটের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছি। আমি সবারই পরিচিত একজন সমাজ উন্নয়ন কর্মী।

সুতরাং যাচাই-বাচাই না করে আমাকে জড়িয়ে বির্বজিত যে ভিডিও প্রকাশ করা হয়েছে আমি তাদের বিরুদ্ধে আইন-শৃংখলা বাহিনীর দরবারে লিখিত অভিযোগও দায়ের করেছি। অবশ্যই বিষয়টি এখনো তদন্তধীন রয়েছে। এর মাঝে আমাকে জড়িয়ে ওই হলুদ ভিডিওটি প্রচার করা হচ্ছে। যা খুবই দুঃখজনক। এতে আমার মান-সম্মান ক্ষুন্ন হয়েছে। তবে ইতোমধ্যে ওই ভিডিওটি স্থানীয় জনতা প্রত্যাখান করেছে। আমি যদি সত্যিকার অর্থে অপরাধ করে থাকি বা কারো কাছ থেকে নানা অজুহাতে কোনো টাকা পয়সা নিয়ে থাকি তাহলে আমার বিরুদ্ধে এ পর্যন্ত কেউ অভিযোগ করল না কেনো? তাই সম্মানিত ভাইদের প্রতি আমার আবেদন আপনারা যাচাই-বাচাই করে ভিডিও হোক বা নিউজ হোক প্রচার করেন কোনো সমস্যা নেই। লোকেমুখে শোনা কথা নিয়ে কেউ বিভ্রান্ত হবেন না।

আমি এব্যাপারে কক্সবাজার শহরের পশ্চিম বাহারছড়াস্থ বালিকা মাদ্রাসা পাড়ার সমাজ কমিটির সভাপতি মোহাম্মদ জুয়েল, সহসভাপতি আব্দুর শুক্কুর, ইউনিট আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম, অর্থ সম্পাদক নুরুল আবছার, পৌর আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ কামালসহ আরও একাধিক নেতাকর্মীদের কাছ থেকে জানার চেষ্টা করেছি। তারা আমাকে জানিয়েছে, রাজনৈতিকভাবে ঘায়েল করার উদ্দেশ্য একটি দুষ্ট চক্র আমার বিরুদ্ধে ভিডিও প্রচার করছে। স্থানীয় এলাকাবাসির পক্ষ থেকে সমাজপতিদের কাছে আমার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই বলে জানায়। তাহলে কিভাবে এ ভিডিও তৈরী করা হয়েছে এবং প্রচার করা হচ্ছে তা আপনারা বিচার করবেন। সুতরাং এই ভিডিও নিয়ে কাউকে বিভ্রান্ত না হওয়ার আহবানের পাশাপাশি প্রচারিত ভিডিওটির বিরুদ্ধে আমি জোর প্রতিবাদ জানাচ্ছি।

ব্যাখ্যা প্রদানকারি :  মোহাম্মদ আব্দুর রহিম বাবু , সমাজ উন্নয়ন ও রাজনৈতিক কমী, কক্সবাজার পৌরসভা, কক্সবাজার।

আরো সংবাদ