পেকুয়ায় আ’লীগ সভাপতির স্ত্রীকে কুপিয়ে জখম - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০৫-২৯ ১২:১৫:২৫

পেকুয়ায় আ’লীগ সভাপতির স্ত্রীকে কুপিয়ে জখম

পেকুয়া প্রতিনিধি :  কক্সবাজারের পেকুয়ায় ওয়ার্ড আ’লীগ সভাপতির স্ত্রীকে কুপিয়ে জখম করেছে দুবৃর্ত্তরা। একই ঘটনায় ক্ষমতাসীন দল আ’লীগের সভাপতির বড় ভাইকেও কুপিয়ে ও পিটিয়ে জখম করে। স্থানীয়রা ওই নারী ও ভাসুরকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কর্তব্যরত চিকিৎসক জখমী আ’লীগ নেতার স্ত্রীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। ২৪ মে রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পশ্চিম পাহাড়িয়াখালী গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন ওই এলাকার ফরিদুল আলমের স্ত্রী কুমকুম আক্তার (৩৩) ও ভাসুর হাজী তজু মিয়া সিকদারের ছেলে মঈনদ্দিন (৪২)।

পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভিকটিম কুমকুম আক্তার বাদী হয়ে পেকুয়া থানায় ঘটনার পরদিন ২৫ মে লিখিত এজাহার প্রেরন করে। তবে ঘটনার ৬ দিন অতিবাহিত হয়েছে পেকুয়া থানা পুলিশ বাদীর প্রেরিত এজাহারটি নিয়মিত মামলা হিসেবে আমলে নেয়নি।

প্রাপ্ত সুত্র জানায়, মসজিদ সংষ্কার নিয়ে ভিকটিম কুমকুম আক্তারের স্বামী আ’লীগ ওয়ার্ড কমিটির সভাপতি ফরিদুল আলম ও প্রতিবেশী মৃত সোলতান আহমদের পুত্র আহমদ নবীর মধ্যে বাকবিতন্ডা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, পাহাড়িয়াখালী জামে মসজিদ সংষ্কারের জন্য আহমদ নবী ২০ হাজার টাকা অনুদান দেয়ার প্রতিশ্রুতি দেয়। কুমকুম আক্তারের স্বামী ফরিদুল আলম মসজিদটি পরিচালনা কমিটির সভাপতি। ঘটনার দিন মসজিদ সংষ্কারের টাকা নিয়ে ২ জনের মধ্যে বাকবিতন্ডা হয়েছে। এর সুত্র ধরে আহমদ নবী তার ভাই ছরওয়ারুল আজিম, ইব্রাহীম, আরিফুল ইসলাম, আনোয়ার হোছাইন, জমির উদ্দিন,  রায়হান,  জালাল আহমদসহ ১০/১২ জনের উত্তেজিত লোকজন অতর্কিত হামলা চালায়।

এ সময় মসজিদ কমিটির সভাপতি ফরিদুল আলমকে তারা প্রাণনাশ চেষ্টাসহ মারধর করে। খবর পেয়ে ফরিদুল আলমের স্ত্রী কুমকুম আক্তার, বড় ভাই মাঈন উদ্দিন ওই স্থানে এসে তাকে উদ্ধারের চেষ্টা করে। এক পর্যায়ে হামলাকারীরা ওই নারীকে মাথায় কুপিয়ে ও ভাসুর মাঈন উদ্দিনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে।

কুমকুম আক্তার জানান, তারা আমাকে মাথায় কিরিচ দিয়ে আঘাত করেছে। আহমদ নবী বিএনপির রাজনীতির প্রভাবশালী ডোনার। তার ভাই ছরওয়ার শিবিরের সাবেক দুর্ধর্ষ ক্যাডার। আমার স্বামী আ’লীগ করে বলে তারা অনেকবার তাকে প্রাণনাশ চেষ্টা করেছে। মূলত রাজনৈতিক প্রতিপক্ষকে প্রতিশোধ নিতে এ হামলা হয়েছে।

যুবলীগ পেকুয়া উপজেলার সাধারন সম্পাদক মুহাম্মদ বারেক বলেন, আমরা খুবই মর্মাহত ও স্তম্ভিত হয়েছি। এ ধরনের হামলা পশুরাই করতে পারে। আমরা বিষয়টি পর্যবেক্ষন করছি। প্রশাসনকে বলছি দ্রুত ব্যবস্থা নিন। না হয় কঠোর পদক্ষেপ নেব।

আ’লীগ পেকুয়া উপজেলার সাধারন সম্পাদক আবুল কাশেম জানান, এটি কোন ধরনের মানসিকতা। একজন নারীকে কুপিয়ে জখম বর্তমানে সভ্যতার এ যুগে মোটেই মানানসই নয়। হামলাকারীরা জঘন্যতম অপরাধ করেছে। কুমকুমের স্বামী আমার ওয়ার্ড কমিটির সভাপতি। আমরা এজাহারটি মামলা হিসেবে আমলে নিতে বলেছি। না হয় পরবর্তী পদক্ষেপ রাজনৈতিকভাবে নিতে হবে।

পেকুয়া থানার ওসি কামরুল আজম জানান, এজাহার পেয়েছি। একজন অফিসারকে দায়িত্ব দিয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

আরো সংবাদ