প্রত্যেক নাগরিকের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০১-২২ ২০:৫৮:৫৭

প্রত্যেক নাগরিকের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে

নিউজ ডেস্ক:  আইন পেশায় ৫০ বছর পূর্ণ হওয়া সুপ্রিম কোর্টের সিনিয়র ১৭ আইনজীবীকে দেয়া সংবর্ধনা সভায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। প্রত্যেক নাগরিকের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে। সংবিধান অনুযায়ী মৌলিক অধিকার ও স্বাধীনতা নিশ্চিত থাকবে। এই আইনের শাসন, ন্যায়বিচার, মৌলিক মানবাধিকার, রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক সাম্য নিশ্চত করতে আপনাদের ভূমিকা ছিল অবিচল।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএম আমিনউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্বর্ধনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধান বিচারপতি। অনুষ্ঠানে সংবর্ধিত ১৭ আইনজীবীকে ক্রেস্ট দেওয়া হয়। এদের মধ্যে কোনো কোনো আইনজীবী অসুস্থতার জন্য উপস্থিত হতে না পারায় তাদের সন্তানরা ক্রেস্ট নেন।

অনুষ্ঠানে ব্যারিস্টার শফিক আহমেদ, হাবিবুল ইসলাম ভুইয়া, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, এ বি এম রফিক উল্লাহ, এ কে মজিবুর রহমান, ইউসুফ হোসেন হুমায়ুন, ব্যারিস্টার রাবেয়া ভুইয়া প্রমুখ বক্তব্য দেন।[the_ad id=”36442″]

সমিতির পক্ষ থেকে যাদের সংবর্ধনা দেওয়া হয়েছে তারা হলেন- ব্যারিস্টার শফিক আহমেদ, অ্যাডভোকেট আবদুর রেজাক খান, অ্যাডভোকেট ফরিদউদ্দিন আহমেদ, ব্যারিস্টার শাহেদ আলম, অ্যাডভোকেট এস. এ. রহিম, অ্যাডভোকেট আলহাজ্ব মো. শহীদুল হক, অ্যাডভোকেট এনায়েত হুসেইন খান, ব্যারিস্টার মুহম্মদ জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাডভোকেট মো. আবদুল ওয়াদুদ, অ্যাডভোকেট লুৎফে হাবিব খান, অ্যাডভোকেট রেজা আলী, অ্যাডভোকেট সাদেক আলী, অ্যাডভোকেট এ.বি.এম. রফিক উল্লাহ, অ্যাডভোকেট আলহাজ্ব এ.কে. মজিবর রহমান, সিনিয়র অ্যাডভোকেট ব্যারিস্টার রাবিয়া ভূইয়া এবং সিনিয়র অ্যাডভোকেট হাবিবুল ইসলাম ভূঁইয়া। [the_ad_placement id=”after-image”]

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ১৭ বিচারপতির ৫০ বছরের আইন পেশার প্রশংসা করে বলেন, বিচার বিভাগও তাদের কাছে ঋণী। বিচার বিভাগের পক্ষ থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি বলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠায় আপনাদের ভূমিকা প্রশংসার দাবিদার।

তিনি বলেন, আইন পেশা একটি অনিশ্চিত পেশা হলেও আপনাদের সততা, যোগ্যতা ও মেধার কারণে আজ আপনারা এই অঙ্গনে প্রতিষ্ঠিত। আপনারা আইন পেশাকে করেছেন সম্মানিত। আপনাদের সাফল্য এই পেশার নতুন প্রজন্মের সামনে অনুপ্রেরণা হয়ে থাকবে। আপনাদের পেশাগত সততা অনুসরণ করবেন নবীন আইনজীবীরা।

আরো সংবাদ