বঙ্গোপসাগর থেকে ৫ লাখ ইয়াবাসহ আটক ৭ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৯-২০ ১৩:৩০:২৪

বঙ্গোপসাগর থেকে ৫ লাখ ইয়াবাসহ আটক ৭

টেকনাফ প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৫ লাখ ইয়াবাসহ ৭ মাদক পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। এসময় ইয়াবা পাচারে কাজে ব্যবহৃত একটি কাঠের ট্রলার জব্দ করা হয়। ২০ সেপ্টেম্বর রোববার ভোরে সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে ইয়াবাসহ তাদেরকে আটক করা হয়।

আটককৃত হলেন, আব্দুস শুকুর (২৮), মো জাহিদ হোসেন (৩৫), আবদুল মোনাফ (৪৫), নুর আলম (৪১), মো: আমান উল্লাহ (৩৩), মোঃ: মহরম আলী (৫০) ও আব্দুল পেডাম (২৩)। রোববার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক বিএন। তিনি বলেন, ভোরে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বঙ্গোপসাগর হয়ে বাংলাদেশে প্রবেশ করবে।

এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলামের নেতৃত্বে সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে একটি দল অবস্থান নেন। কিছুক্ষণ পর একটি কাঠের ট্রলার আসতে দেখলে থামানোর সংকেত দেন। ইয়াবা পাচারকারীরা সংকেত না মেনে পালিয়ে যাওয়ার সময় কোস্টগার্ডের সদস্যরা তাদের পিছু ধাওয়া করে ট্রলারসহ ৭ মাদক পাচারকারীকে আটক করতে সক্ষম হয়। পরে কাঠের ট্রলারটি তল্লাশি করে ৫ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবাসহ আটকদের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলাম বলেন, রোববার ভোরে সেন্টমার্টিন সাগরে একটি ট্রলার থেকে ৫ লাখ ইয়াবাসহ ৭ মাদক পাচারকারীকে আটক করতে সক্ষম হয়। মাদক পাচার রোধে প্রতিনিয়ত নাফনদী ও বঙ্গোপসাগরের কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে এবং অভিযান অব্যাহত থাকবে।

আরো সংবাদ