বান্দরবানে শপিংসেন্টার খোলা রাখার সিদ্ধান্ত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-০৪-০৭ ১৬:৩১:১০

বান্দরবানে শপিংসেন্টার খোলা রাখার সিদ্ধান্ত

বান্দরবানে শপিংসেন্টার খোলা রাখার সিদ্ধান্ত

নিউজ ডেস্ক :  নববর্ষ বরণ ও পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ঐত্যিবাহী সাংগ্রাই উৎসব উদযাপন উপলক্ষে লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বান্দরবানের শপিং সেন্টার খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বান্দরবানের জেলা প্রশাসন।

বুধবার (০৭ এপ্রিল) সকালে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভার মাধ্যমে এ সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবররীজি।

এ সময় জেলা প্রশাসক বলেন,পার্বত্য জেলা বান্দরবানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায় পুরাতন বাংলা বছরকে বিদায় ও নতুন বছরকে বরণ করতে জাকজঁমকভাবে সাংগ্রাই উৎসবের আয়োজন করে। সরকারের নির্দেশনা মোতাবেক সারা দেশে লকডাউন চললে ও বান্দরবান জেলা প্রশাসনের নতুন সিদ্ধান্ত অনুযায়ী ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের সাংগ্রাই উৎসব উদযাপনের জন্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের প্রয়োজনের প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত আকারে বান্দরবানের সকল শপিং সেন্টার (০৭ এপ্রিল) থেকে (১২ এপ্রিল) দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এ সময় জেলা প্রশাসক সকল ব্যবসায়ী ও ক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার অনুরোধ জানান এবং নির্দেশনা অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হবে বলে জানান তিনি।

নতুন নির্দেশনা অনুযায়ী আজ থেকে ১২ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত সীমিত পরিসরে কাপড়, কসমেটিক, ব্যাগ ও জুতার দোকান সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবররীজি, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমানসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ