বিকাশ অ্যাপ থেকেই কেনা যাবে ট্রেনের টিকিট - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-১১-৩০ ০৯:৩৯:২৯

বিকাশ অ্যাপ থেকেই কেনা যাবে ট্রেনের টিকিট

কক্সবাজার কন্ঠ: রেলস্টেশনে গিয়ে লাইনে দাঁড়িয়ে থেকে টিকেট কাটা খুবই ঝামেলার। তাছাড়া এত সময় কোথায়? এমন পরিস্থিতিতে সাহায্য করবে বিকাশ। সম্প্রতি দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ, সরাসরি তাদের নতুন অ্যাপ-এর মাধ্যমে ঘরে বসে ট্রেনের টিকিট কাটার সেবা চালু করেছে।

বিকাশ অ্যাপ দিয়ে ট্রেনের টিকিট কাটার প্রক্রিয়াও সহজ। প্রথমে বিকাশ অ্যাপে লগইন করে টিকিট অপশনে যেতে হবে। তারপর ট্রেন সিলেক্ট করে বাংলাদেশ রেলওয়ে অপশনে ক্লিক করলেই চলে আসবে ‘বাংলাদেশ রেলওয়ে ই-টিকেটিং সার্ভিস’।

সেখানে প্রয়োজনীয় তথ্য, যেমন- রুট, তারিখ, যাত্রী সংখ্যা দিয়ে ট্রেনের নাম ও সময় দিয়ে ‘পারচেজ’ অপশনে ক্লিক করতে হবে। এরপর বাংলাদেশ রেলওয়ে পোর্টালে রেজিস্টার করা ইউজার নেম অথবা ই-মেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে বাই টিকিটস এ কনফার্ম করতে হবে। বাংলাদেশ রেলওয়ের টার্মস অ্যান্ড কন্ডিশনে (শর্তাবলী) অ্যাগ্রি করতেই চলে আসবে পেমেন্ট অপশন।

যেখানে ইউজার বিকাশ অ্যাকাউন্ট দিলেই পাওয়া যাবে একটি ছয় সংখ্যার ভেরিফিকেশন কোড। কোডটি লিখে বিকাশ পিন নম্বর দিয়ে কনফার্ম করলেই হয়ে যাবে টিকিট কাটা। [the_ad id=”36442″]

বিকাশ অ্যাপের মাধ্যমে অনলাইনে ট্রেনের টিকিট কাটতে হলে গুগল প্লে-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। বিকাশ অ্যাকাউন্ট না থাকলে জাতীয় পরিচয়পত্র দিয়ে মিনিটেই খোলা যাবে অ্যাকাউন্ট। এরপর সাইন আপ করে লগইন করলেই উপভোগ করা যাবে এই সেবা।

যাদের ইতোমধ্যে বিকাশ অ্যাকাউন্ট আছে, তারা শুরুতেই অ্যাপে লগইন করেই এই সেবা উপভোগ করতে পারবেন।

আরো সংবাদ