মহেশখালীতে গ্যাস ভর্তি বেলুন বিক্রি নিষিদ্ধ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০১-২৫ ০৭:২৭:০৬

মহেশখালীতে গ্যাস ভর্তি বেলুন বিক্রি নিষিদ্ধ

মহেশখালীতে গ্যাস ভর্তি বেলুন বিক্রি নিষিদ্ধ

মহেশখালী প্রতিনিধি  : কক্সবাজারের মহেশখালীতে হাইড্রোজেন গ্যাস ভর্তি বেলুন বিক্রি নিষিদ্ধ করেছে প্রশাসন। মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান তার এক অফিস আদেশের মাধ্যমে জানান, গত ২২ জানুয়ারি মাতারবাড়ি আজিজুল উলুম মাদ্রাসার সভা উপলক্ষে পার্শ্ববর্তী মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে বসা মেলায় হাইড্রোজেন গ্যাস ভর্তি সিলিন্ডার থেকে গ্যাস ভর্তি করে বেলুন ফুলানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩ শিশু নিহত ও ১০ জন মারাত্মকভাবে আহত হয়।
এছাড়াও, বিগত ১৮ সালের ১৪ ফেব্রুয়ারী মহেশখালীর আদিনাথ মেলায় বেলুন ফুলানোর গ্যাস ভর্তি সিলিন্ডার বিস্ফোরণে ২ জন নিহত ও ৪ জন আহতের ঘটনা ঘটে। বেলুন ফুলানোর জন্য হিলিয়াম গ্যাস সরকার কর্তৃক অনুমোদিত হলেও কিছু অসাধু ব্যবসায়ীরা বেশি মুনাফার আশায় হিলিয়াম গ্যাসের পরিবর্তে বিপদজনক হাইড্রোজেন গ্যাস ব্যবহার করে বিধায় সারাদেশে মারাত্মক দুর্ঘটনা ঘটছে।
মহেশখালীতে বিভিন্ন জনসমাবেশ, হাট-বাজার, অনুষ্ঠান, সভা-সমাবেশ, ধর্মীয় অনুষ্ঠান ও বিদ্যালয় প্রাঙ্গনে কেউ যাতে বিপদজনক হাইড্রোজেন গ্যাস ভর্তি বেলুন বিক্রি করতে গিয়ে আবারও যাতে প্রাণঘাতী ও বিধ্বংসী এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটায় সে বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য এই বিধিনিষেধ আরোপ করা হলো। তিনি আরও জানান বিষয়টি কার্যকর করার জন্য মহেশখালীর সকল ইউপি চেয়ারম্যান ও পৌরসভা কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।

আরো সংবাদ