মহেশখালীতে মাস্ক নিশ্চিতকরণ কর্মসূচি পালন করছে স্টুডেন্টস ইউনিটি  - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৪-১৪ ১৫:০৭:২৮

মহেশখালীতে মাস্ক নিশ্চিতকরণ কর্মসূচি পালন করছে স্টুডেন্টস ইউনিটি 

মহেশখালীতে মাস্ক নিশ্চিতকরণ কর্মসূচি পালন করছে স্টুডেন্টস ইউনিটি

সংবাদ বিজ্ঞপ্তি :  কক্সবাজারের মহেশখালীতে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ‘করোনা সচেতনতায় মাস্ক নিশ্চিতকরণ কর্মসূচি’ পালন করেছে স্টুডেন্টস ইউনিটি।  ১৩ এপ্রিল বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত মহেশখালী উপজেলাধীন এলাকায় এ কর্মসূচি করা হয়। ‘বিজয়ের এই মাসে, মাস্ক নিয়ে আমরা পাশে’-এই স্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবকরা ৩টি স্থানে কয়েকটি দলে বিভক্ত হয়ে মাস্ক বিতরণ শুরু করে। সামাজিক দূরত্ব বজায় রেখে সুশৃঙ্খলভাবে যাত্রী-চালক-সহকারী ও পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করেছে স্বেচ্ছাসেবকরা।

কর্মসূচির উদ্বোধনকালে স্টুডেন্টস ইউনিটির উপদেষ্টা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী আবু ফয়েজ বলেন, ‘করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনগণের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করা প্রয়োজন। পৃথিবী আজ আক্রান্ত, সেখান থেকে নিজেদের রক্ষা করতে হলে একে অপরকে সহায়তা করতে হবে। যদি একজন ব্যক্তি আক্রান্ত হয়, তবে সে পরিবারকেও আক্রান্ত করতে পারে। তিনি আরো বলেন, পরিপূর্ণ মানুষ হিসেব গড়ে উঠতে হলে শিক্ষার প্রয়োজন। শিক্ষার মূল লক্ষ্যই সেবা করা, কমিউনিটিকে রক্ষা করা।

স্টুডেন্টস ইউনিটির উপদেষ্টা কাউন্সিল আজিজ মিয়া বলেন, সারাবিশ্বে আক্রান্তের সংখ্যায় বাংলাদেশ এখনো ভালো অবস্থায় আছে। এজন্য আত্মতৃপ্তিতে না থেকে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আমাদের আরো বেশি সচেতন থাকতে হবে এবং অন্যদেরও সচেতন করতে হবে। আগামীতে জনকল্যানমূলক আরো বড় কর্মসূচিরও আশাবাদ ব্যক্ত করেন তিনি। স্টুডেন্টস ইউনিটির উপদেষ্টা মোবারক হোসাইন খান বলেন, প্রাথমিকভাবে মাস্কই আমাদের ভরসা। তাই মাস্ক ছাড়া বাইরে বের হওয়া ঠিক নয়। তিনি সঠিকভাবে মাস্ক পরার ব্যাপারে সাধারণ মানুষকে নির্দেশনা দেন।

মহেশখালী ছোট মহেশখালী ইউনিয়ন শাখার ছাত্রলীগের সভাপতি বলেন , যারা মাস্ক ব্যবহার করছে না, তারা নিজেদের পাশাপাশি অন্য পথচারীদেরও ঝুঁকিতে ফেলছে। রাস্তায় বৃদ্ধরাও চলাচল করে, ফলে আমাদের করোনার সংক্রমণ রোধে কোভিড-১৯ সম্পর্কিত সচেতনতা বার্তা সারাবিশ্বেই পৌঁছে দেয়া জরুরী। এ সময়, স্টুডেন্টস ইউনিটির আহবায়ক ফায়সাল, সদস্য সচিব সাদেক হোসাইন তৈয়ব, যুগ্ম আহবায়ক সাইদুর ও অন্যান্য সেচ্ছাসেবক এ সময় কার্যক্রমটি সফলভাবে পরিচালনার দায়িত্ব পালন করেন।

আরো সংবাদ