মহেশখালী-কক্সবাজার জেটিঘাটের অনিয়ম বন্ধের দাবীতে মানববন্ধন - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০১-১৮ ১৩:২৪:৩৩

মহেশখালী-কক্সবাজার জেটিঘাটের অনিয়ম বন্ধের দাবীতে মানববন্ধন

মিসবাহ উদ্দিন ইরান মহেশখালী : দেশের একমাত্র পাহাড়ী দ্বীপ মহেশখালী-কক্সবাজার ঘাটে যাত্রী ও মালামাল পরিবহনে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন করেছেন স্থানীয়রা। ১৮ জানুয়ারি মহেশখালী পৌরসভার গোরকঘাটা চৌরাস্তার মোড়ে স্থানীয়রা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এতে স্থানীয়রা বলেছেন, যুগ যুগ ধরে চলে আসা শোষনের বিরুদ্ধে এবার মুখ খুলতে শুরু করেছে স্থানীয় যুবকরাসহ অন্যান্যরা। তারা চায় ঘাটের নৈরাজ্য, হয়রাণী ও বৈষম্য থেকে মহেশখালীর সাধারণ মানুষ মুক্তি পাক।

সোমবার (১৮ জানুয়ারী) সকাল ১১ টায় সংবাদকর্মী এস.এম. রুবেল, ফারুক ইকবাল, সুব্রত আপন, স্বাস্থ্য কর্মী নুরুল আলম হেলালী এই চারজনই সর্বপ্রথম মানববন্ধনে দাঁড়ায়। তাদের দেখাদেখিতে মানববন্ধনে সর্বশ্রেণীর প্রায় ২/৩শতাধিক মানুষ একাত্বতা প্রকাশ করে উপস্থিত হন।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, আজকের কক্সবাজার বার্তার প্রতিনিধি এস. এম. রুবেল, দৈনিক সৈকত পত্রিকার প্রতিনিধি ফারুক ইকবাল, দৈনিক মেহেদীর প্রতিনিধি সুব্রত আপন, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি এম. বশির উল্লাহ, কায়দাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল হোসাইন প্রমুখ।

এতে বক্তারা বলেন, মহেশখালী-কক্সবাজার ঘাটের সমস্যা আজকের নয়। এটি যুগ যুগ ধরে চলে আসছে। এখানে প্রতিদিন পর্যটকসহ স্থানীয়রা নানানভাবে লাঞ্চিত হচ্ছে। এই সমস্যা আমাদের একার সমস্যা নয়। এই সমস্যা সকল সাধারণ মানুষের। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ঘাটের নিয়মশৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করতে হবে। ঘাটে জনপ্রতিনিধিরা তথাকথিত ভিআইপি সুবিধা পায়, যা সাধারণ মানুষ পায়না। সাধারণ মানুষ ঘন্টার পর ঘন্টা ঘাটে দাঁড়িয়ে থাকতে হয় অথচ ঘাটে শত শত বোট বাঁধা থাকে। প্রতিবাদ করলে ঘাট কর্তৃপক্ষের রোষানলে পড়তে হয়।

এছাড়াও মহেশখালী ঘাটে যাতে যাত্রীরা দাঁড়াতে পারে, নিরাপদে বোটে উঠতে পারে তার জন্য দ্রুত সময়ে একটি পল্টুনের ব্যবস্থা করতে হবে যা ইতোমধ্যে কক্সবাজার ৬নং ঘাটে দেয়া হয়েছে। যাত্রী হয়রাণী, অতিরিক্ত যাত্রী পরিবহন ও ভাড়া আদায় বন্ধে দুই ঘাটে টিকেট কাউন্টারের ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

৬নং ঘাটে মালামালের উপর মনগড়া অতিরিক্ত টাকা নেয়া বন্ধ করতে হবে। পর্যটকদের কাছ থেকে জনপ্রতি ৫ টাকা টোল নেয়া পূর্বের ন্যায় ৫ টাকায় ফিরিয়ে আনতে হবে। অন্যতায় পর্যটন সম্ভাবনাময়ী মহেশখালী পর্যটক বিমুখ হয়ে যাবে। সব মিলিয়ে ঘাটের যাবতীয় সমস্যা সমাধানের ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেন।

মানববন্ধন শেষে উপস্থিত জনতা মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে কক্সবাজার জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

আরো সংবাদ