মহেশখালী থেকে অপহৃত শিশুকে ২ মাস পর উদ্ধার - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-০৩-০৪ ০৪:১৫:৩০

মহেশখালী থেকে অপহৃত শিশুকে ২ মাস পর উদ্ধার

তুমব্রুতে আশ্রয় নেওয়া নিবন্ধিত ৫৯৯ রোহিঙ্গার হদিস নেই!

কক্সবাজার : মহেশখালী থেকে দুই মাস আগে অপহৃত এক শিশুকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। মহেশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জাহিদুল ইসলাম জানিয়েছেন, বুধবার ভোরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালানো হয়। অপহৃত শিশু মোজাহিদ মিয়া (১৬) মহেশখালী পৌরসভার গোরকঘাটা সিকদার পাড়ার আবদুল গফুরের ছেলে। গ্রেপ্তার নারী রোজিনা আক্তার টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকার মৃত জহির আলমের মেয়ে।

এএসপি জাহিদুল বলেন, গত ২ জানুয়ারি মহেশখালী পৌরসভার গোরকঘাটা সিকদার পাড়া থেকে নিখোঁজ হয় মোজাহিদ মিয়া। পরে পরিবারের স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজ-খবর নিয়ে সন্ধান পায়নি। এ ঘটনায় নিখোঁজ শিশুর বাবা মহেশখালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপরও দীর্ঘদিন ধরে নিখোঁজ মোজাহিদ মিয়ার সন্ধান পায়নি স্বজনরা। এক পর্যায়ে গত ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তার মায়ের ব্যক্তিগত মুঠোফোনে অজ্ঞাত এক নারী কল করে। শিশুটিকে ছেড়ে দেওয়ার ব‌্যাপারে মুক্তিপণ দাবি করে ওই নারী।

পুলিশের এ কর্মকর্তা বলেন, এ ঘটনায় শিশুর বাবা আবদুল গফুর বাদী হয়ে গত ১৯ ফেব্রুয়ারি নারী ও শিশু দমন আইনে একটি মামলা দায়ের করেন। এরপর পুলিশও অনুসন্ধান অব্যাহত রাখে। মোবাইল ফোন কলের সূত্র ধরে কৌশলে টেকনাফের শামলাপুর এলাকা থেকে রোজিনা আক্তারকে গ্রেপ্তার করা হয়। পরে ওই নারীকে জিজ্ঞাসাবাদে মোজাহিদ মিয়াকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে জিন্মি করে রাখার তথ্য পায় পুলিশ।
জাহিদুল জানান, গ্রেপ্তার রোজিনার দেওয়া তথ্য মতে, বুধবার ভোরে উখিয়ার কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডব্লিউ-এ/ডি ৪ ব্লকের বাসিন্দা বশির আহমদের ঘরে অভিযান চালিয়ে মোজাহিদ মিয়াকে উদ্ধার করা হয়।

আরো সংবাদ