মহেশখালী থেকে দূরপাল্লার যানবাহন চলাচল শুরু - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০৬-০১ ১৭:১১:২৮

মহেশখালী থেকে দূরপাল্লার যানবাহন চলাচল শুরু

কাইছার হামিদ, মহেশখালী : দীর্ঘ ৬৪ দিন বন্ধ থাকার পর অবশেষে সারাদেশের ন্যায় মহেশখালী থেকে দূরপাল্লার যান বাহন চলাচল শুরু হয়েছে। দীর্ঘদিন ধরে লকডাউনে থাকার পর অবশেষে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী পরিবহণ কর্তৃপক্ষ স্বাস্থ্য বিধিমালা মেনে দূরপাল্লার যান চলাচল শুরু করেছে সংশ্লিষ্টরা।

[the_ad_placement id=”after-image”]

জানাগেছে, ১ জুন কক্সবাজারের মহেশখালী প্রবেশদ্বার চালিয়াতলী বালুরডেইল কাউন্টার থেকে সকাল সাড়ে ৭ টা হতে আধঘন্টা পরপর ১১টি বাস চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়। ৩১সীটের বাস ১৬ জন যাত্রী নিয়ে চলাচল করেছে। কিন্তু সব গাড়ী মহেশখালীর বাহির হতে প্রবেশ করেছে। তবে পূর্বের ভাড়া জনপ্রতি ২২০ টাকা থাকলেও সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ৬০% বাড়িয়ে ৩৫০ টাকা করে নিচ্ছে।
খোঁজ নিয়ে জানা যায়, শহরমূখী যাত্রী মাতারবাড়ী ইউনিয়নের প্রিমিয়ার ইউনিভার্সিটি পড়ুয়া মোহাম্মদ রফিক এবং হোয়ানক ইউনিয়নের চট্টগ্রাম সুবহানিয়া অালিয়া কামিল মাদারাসার আলিমের ছাত্র মোহাম্মদ রুহুল কাদের তারা দুইজনেই জানান, কাউন্টার হতে ৩৫০ টাকায় টিকেট সংগ্রহ করে স্বাস্থ্য বিধি মেনে সতর্কতা সহকারে গাড়ীর সিটে বসেছে। গাড়ীতে থাকা যাত্রীরা জানায়, তারা অনেকেই বিভিন্ন কোম্পানি এবং পেশাগত কাজে নিয়োজিত। তাই তারা এ দূর্যোগ, দূর্ভোগ ও মহামারিতে শহরমূখী হয়েছে।

[the_ad id=”36489″]

কাউন্টার ম্যানেজার দরত উল্লাহ বলেন, সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে আজ ১১টি পরিবহণের টিকেট বিক্রি হয়েছে। গাড়ীর ড্রাইভার ও সহকারি সতর্কতা অবলম্বন করে যাত্রীদের সেবা দিয়ে গন্তব্যে পৌঁছে দেয়ার দায়িত্ব নিয়ে যান চলাচল শুরু হয়েছে । এ নিয়ে
মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জামিরুল ইসলাম জানান, মহেশখালীকে কোভিড-১৯ থেকে সুরক্ষা রাখতে অদ্যবধি লকডাউন মুক্তের অানুষ্ঠানিক কোনো ঘোষণা করা হয়নি। তবে কেউ আইনের পরিপন্থী কাজ করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

আরো সংবাদ