মাতারবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশু নিহত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-০১-২২ ০৭:১৭:৩৩

মাতারবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশু নিহত

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক শিশু নিহত ও ১২ জন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানাগেছে।
আজ শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে মাতারবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে।
কক্সবাজারের মহেশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহিদুর রহমান জানান, আজ মাতারবাড়ি নতুন বাজার এলাকার আজিজিয়া কাসেমুল উলুম মাদ্রাসার বার্ষিক সভা। এ উপলক্ষে শিশুদের বেলুন বিক্রি করতে যায় এক বৃদ্ধ বেলুন বিক্রেতা। বেলুনের গ্যাস দেয়ার জন্য ছিল সিলিন্ডার।

মাতারবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার ইয়াকুব আলী জানান, সকাল সাড়ে দশটার দিকে মাতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বেলুন বিক্রেতা ঘিরে অনেকগুলো শিশু বেলুন দেখছিলেন। এ সময় হঠাৎ করে বেলুনে গ্যাস দেয়ার জন্য আনা সিলিন্ডারটি বিস্ফোরণ ঘটে। সাথে সাথে চারদিকে হইচই চিৎকার শুরু হয়ে যায়।
এসময় ঘটনাস্থলেই মোহাম্মদিয়া মসজিদিয়া সুন্নিয়া হাফেজিয়া মাদ্রাসার ছাত্র ও মাতারবাড়ির দক্ষিণ মিয়াজী পাড়ার জাহাঙ্গীর আলম ওরফে ওলামিয়ার ১১ বছরের শিশু আহর খাঁন নিহত হয়।
আহত হয় শিশুসহ আরও ১২জন। ডাক্তার ইয়াকুব আলী আরও জানান, আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

সহকারী পুলিশ সুপার জাহিদুর রহমান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের টিম ঘটনাস্থলে উপস্থিত হয়। তিনি বলেন, প্রাথমিকভাবে মাদ্রাসার বার্ষিক সভার কারণে বেলুন বিক্রিতা বেলুন বিক্রি করতে আসছে এমনটি জানা গেছে। বিস্ফোরণে বেলুন বিক্রেতারসহ আহতদের চকরিয়া ডুলাহাজারা ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আরো সংবাদ