মিয়ানমার থেকে এক দিনে পেঁয়াজ এলো ৯০ মেট্রিক টন - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২০-১০-১৫ ১৫:৩৯:০১

মিয়ানমার থেকে এক দিনে পেঁয়াজ এলো ৯০ মেট্রিক টন

মিয়ানমার থেকে এক দিনে পেঁয়াজ এলো ৯০ মেট্রিক টন

টেকনাফ প্রতিনিধি : মিয়ানমার থেকে একদিনে ৯০ দশমিক ৭২৭ মেট্রিক টন পেঁয়াজ কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে এসেছে। ১৫ অক্টোবর সকালে তিনটি ট্রলারে পেয়াঁজগুলো স্থলবন্দর ঘাটে এসে পৌঁছায়। গত সেপ্টেম্বর ও চলতি মাসে মিয়ানমার থেকে নৌপথে ৯ দফায় ৪৯৮ দশমিক ৯৮৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন। তিনি বলেন, বৃহস্পতিবার একদিনে ব্যবসায়ী ওমর ফারুক মিয়ানমার থেকে আমদানি করেছেন ৯০ দশমিক ৭২৭ মেট্রিক টন পেঁয়াজ। চাহিদা অনুযায়ী আমদানি বাড়াতে পেঁয়াজ ব্যবসায়ীদের আরও উৎসাহিত করা হচ্ছে।

টেকনাফ শুল্ক বিভাগ সূত্রে জানাগেছে , টেকনাফ শুল্ক বিভাগের তথ্য অনুযায়ী মিয়ানমার থেকে এ বন্দর দিয়ে গত বছরের আগস্ট মাসে ৮৪ মেট্রিক টন, সেপ্টেম্বর মাসে তিন হাজার ৫৭৩ মেট্রিক টন, অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন, নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।
এছাড়া চলতি বছরের জুলাই মাসে এসেছিল ৮৩ মেট্রিক টন পেঁয়াজ। সেপ্টেম্বর মাসে ৫৭ দশমিক ২০০ মেট্রিকটন পেঁয়াজ এসেছিল। সর্বশেষ ১৪ অক্টোবর বুধবার ২৪ দশমিক ৮৯০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে।

এ বিষয়ে টেকনাফ স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক ওমর ফারুক বলেন, বৃহস্পতিবার সকালে তিনটি ট্রলারে ৯০ দশমিক ৭২৭ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। আরও পেঁয়াজ ভর্তি ট্রলার আসার পথে রয়েছে।

আরো সংবাদ