মিয়ানমার থেকে ৩য় দফায় পেঁয়াজ এলো ৫৬ মেট্রিক টন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১০-০৫ ১৭:১৭:৩৬

মিয়ানমার থেকে ৩য় দফায় পেঁয়াজ এলো ৫৬ মেট্রিক টন

টেকনাফ প্রতিনিধি : করোনার কারণে দীর্ঘ আড়াই মাস বন্ধের পরে ৩য় দফায় মিয়ানমার থেকে একদিনে ৫৬ দশমিক ০.৭০ মেট্রিক টন পেঁয়াজ কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে এসেছে। ৫ অক্টোবর সকালে একটি ট্রলারে পেয়াঁজগুলো টেকনাফ স্থলবন্দর ঘাটে এসে পৌঁছায়। গত সেপ্টেম্বর মাসে মিয়ানমার থেকে নৌপথে ২ দফায় ৫৭ দশমিক ২০০ মেট্রিকটন পেঁয়াজ আমদানি করা হয়েছে।
এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন। তিনি বলেন, সোমবার একদিনে ২ জন ব্যবসায়ী মিয়ানমার থেকে ৫৬ দশমিক ০৭০ মেট্রিকটন পেয়াজ আমাদানি করেছেন। আমদানি করা এসব পেয়াঁজ ট্রলার থেকে খালাস করে সন্ধ্যা ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে রওনা দেয়।

টেকনাফ শুল্ক বিভাগ জানায়, টেকনাফ শুল্ক বিভাগের তথ্য অনুযায়ী, মিয়ানমার থেকে এ বন্দর দিয়ে গত বছরের আগস্ট মাসে ৮৪ মেট্রিক টন, সেপ্টেম্বর মাসে তিন হাজার ৫৭৩ মেট্রিক টন, অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন, নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। এছাড়া চলতি বছরের জুলাই মাসে এসেছিল ৮৩ মেট্রিক টন পেঁয়াজ। সর্বশেষ সেপ্টেম্বর মাসে ৫৭ দশমিক ২০০ মেট্রিকটন পেঁয়াজ এসেছিল।

টেকনাফ স্থলবন্দরের আমদানিকারক ওসমান গনি বলেন, করোনার কারণে দীর্ঘ আড়াই মাস বন্ধের পরে ৩য় দফায় মিয়ানমার থেকে ৫৬ দশমিক ০.৭০টন পেয়াঁজ আমদানি করেছি। আরও পেঁয়াজ ভর্তি ট্রলার আসার পথে রয়েছে।

আরো সংবাদ