মেহেদীর দাগ না মুছতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১১-২৯ ০৭:১৬:১৮

মেহেদীর দাগ না মুছতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত

চকরিয়া প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়ায় বিয়ের মেহেদী না মুছতেই প্রতিপক্ষের হাতে নির্মমভাবে নিহত হলেন সাবেক ছাত্রলীগ নেতা সোহেল। ২৯ নভেম্বর দিবাগত রাতে চকরিয়া পুলিশ স্টেশনের নিকটবর্তী ভরামুহুরী এলাকায় তিনি নিহত হন।
জানাগেছে, জমি দখলের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে সাবেক ছাত্রলীগ নেতা সোহেল (২৭) নিহত হয়েছেন। এসময় উভয় পক্ষের অন্তত ৫/৬ জন আহত হয়েছেন। নিহত সোহেল চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও পৌরসভার পালাকাটা গ্রামের আবদুর রকিমের ছেলে । এনিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। চকরিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে কাউকে গ্রেপ্তার করতে পারেননি পুলিশ।
স্থানীয় সূত্রে জানা গেছে, চকরিয়া পৌরসভা ৪নং ওয়ার্ডের ভরামুহুরী হাজী পাড়া এলাকার মৃত আহমদ শফির ছেলে নুর হোছাইন গং ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরীর সাথে দীর্ঘদিন ধরে জমির বিরোধ চলছে। দীর্ঘদিন ধরে ভুক্তভোগী ও বিবাদী পক্ষের লোকজন উভয়েই জমির দখল নিতে মরিয়া হয়ে উঠে। বিরোধকৃত জমি দখল পূর্বক নিয়ন্ত্রণে আনার জন্য চেষ্টাকালে নুর হোছাইন গংদের হামলায় নিহত হন সাবেক ছাত্রনেতা সোহেল।
স্থানীয়রা আরও জানিয়েছেন, উভয় পক্ষের মধ্যে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসলেও থানা সেন্টার এলাকাস্থ ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর, লুটপাট ও চাঁদা দাবীর মতো সাজানো মিথ্যা মামলা দিয়ে ঘায়েল করার চেষ্টা চালিয়ে আসছিলেন নুর হোসেন গং।
এ বিষয়ে চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে উভয় পক্ষের সাংঘর্ষিক হামলায় নিহত হন সোহেল নামের এক যুবক। উক্ত ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহতের লাশ থানা হেফাজতে নিয়ে আসার পর ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না বলে জানান ওসি।
এদিকে এ নারকীয় হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেপ্তারের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

আরো সংবাদ