রামুতে বঙ্গবন্ধু উৎসব উদ্বোধন আজ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-০১-১১ ০৭:৪১:১৬

রামুতে বঙ্গবন্ধু উৎসব উদ্বোধন আজ

রামুতে 'বঙ্গবন্ধু উৎসব' উদ্বোধন আজ

খালেদ শহীদ রামু : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে রামুতে শুরু হচ্ছে সাত দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উৎসব’। ‘তোমার জন্ম হয়েছে বলেই আমরা পেয়েছি বাংলাদেশ’ এ শ্লোগানে আজ সোমবার (১১ জানুয়ারি) বিকাল ৪টায় রামু স্টেডিয়ামে বর্ণাঢ্য আয়োজনে ‘বঙ্গবন্ধু উৎসব’ উদ্বোধন করা হবে। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। রামুতে ‘বঙ্গবন্ধু উৎসব’ আয়োজন করেছে, ‘বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদ, রামু। এ উৎসব আয়োজনে পরিশ্রম করছেন, রামু উপজেলার বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী নেতাকর্মীসহ বঙ্গবন্ধু প্রেমী মানুষরা।
‘বঙ্গবন্ধু উৎসব’ আয়োজক ‘বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদ, রামু’র চেয়ারম্যান কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছে বলেই, আমরা বাংলাদেশ পেয়েছি। আজকের প্রজন্মকে জাতির পিতা বঙ্গবন্ধু গৌরবোজ্জ্বল ইতিহাস জানাতেই রামুতে ‘বঙ্গবন্ধু উৎসব’ আয়োজন করা হয়েছে।
সাত দিনের ‘বঙ্গবন্ধু উৎসবে’ প্রতিদিন বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হবে বিভিন্ন অনুষ্ঠান। ‘বঙ্গবন্ধু উৎসব’ মঞ্চে প্রতিদিন সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ইতিহাস উপস্থাপন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের কবিতা, ছড়া, গান, নাটক মঞ্চায়নে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এছাড়া প্রতিদিনের স্মৃতিচারণ ও আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্টজন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয়, জেলা ও উপজেলার নেতাসহ সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

বঙ্গবন্ধু উৎসব’ স্থল রামু স্টেডিয়াম ঘরে দেখা গেছে, বঙ্গবন্ধু উৎসবকে ঘিরে ইতিমধ্যে ব্যবসায়ীরা নানান রকমের পণ্য সামগ্রী নিয়ে শতাধিক ষ্টল সাজিয়ে বসেছে। মেলা প্রাঙ্গনে ম্যাজিক নৌকা, চরকি ও নাগর দোলায় চড়া শুরু করেছে শিশুরা। উৎসবকে কেন্দ্র করে, বঙ্গবন্ধুর ছবি ও বঙ্গবন্ধু কথায় সাজানো হয়েছে বিভিন্ন সড়কের তোরণ, মেলা প্রাঙ্গন। আয়োজন করা হয়েছে, বঙ্গবন্ধুর চিত্র ও বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতা।
বঙ্গবন্ধু উৎসবকে বর্ণাঢ্য, উৎসবমুখর ও সফলভাবে সম্পন্ন করতে বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, সাহিত্য, সাংবাদিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত হয়েছে ‘বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদ’। এতে কক্সবাজার-৩ আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল এমপিকে চেয়ারম্যান এবং রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলমকে মহাসচিব করে ৫০১ সদস্য বিশিষ্ট কার্যকরী ও বিভিন্ন উপ-পরিষদ এবং ১০১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদের চেয়ারম্যান সাইমুম সরওয়ার কমল এমপি ও মহাসচিব রিয়াজ উল আলম উদযাপন পরিষদের পক্ষ থেকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে রামু স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু উৎসব সফল করতে প্রশাসনসহ সকলের সার্বিক সহযোগীতা কামনা করা হয়েছে।

আরো সংবাদ