রুদ্ধশ্বাস ম্যাচে টাইগ্রেসদের স্বর্ণ জয় - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০১৯-১২-০৮ ০৯:৪০:৪২

রুদ্ধশ্বাস ম্যাচে টাইগ্রেসদের স্বর্ণ জয়

এসএ গেমসে মেয়েদের ক্রিকেট ইভেন্টের ফাইনালে রুদ্ধশ্বাস জয়ে স্বর্ণ জিতল বাংলাদেশ। মাত্র ৯১ রানের পুঁজি নিলে লঙ্কান নারীদের ২ রানে হারিয়েছে টাইগ্রেসরা।

ম্যাচের শেষ ওভারে জয়ের শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৭ রান। কিন্তু জাহানারা আলমের নৈপুণ্যে জয় ছিনিয়ে আনে বাংলাদেশ। প্রথম ৫ বলে ৪ রান দিয়ে ১টি উইকেটের পতনে শেষ বলে সমীকরণ দাঁড়ায় ৩ রানের। কিন্তু ওই বলে জাহানারা কোন রান দেননি। ফলে ২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মেয়েরা।[the_ad_placement id=”content”]

স্বল্প পুঁজি নিয়ে ইনিংসের শুরু থেকেই লঙ্কানদের চাপের মধ্যে রাখেন বাংলাদেশের বোলাররা। প্রথম চার ওভারে মাত্র ১১ রান দেয় বাংলাদেশের বোলাররা। জাহানারা আলম ২ ওভারে ৮ রান এবং সালমা খাতুন ২ ওভারে খরচ করেন মাত্র ৩ রান। সেই সাথে শিকার করেন একটি উইকেট।[the_ad id=”36489″]

কাশিবা দিলফারিকে রান আউট করে ফেরালে ৩০ রানের লঙ্কানদের উইকেট দাঁড়ায় ৪টি। জাহানারার বলে নিগার সুলতানার হাতে ক্যাচ দেয়ার আগে বাংলাদেশের জন্য ভয়ঙ্কর হয়ে উঠেন হারশিথা মাধবী। ৩৩ বলে ৩২ রান করেন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮৯ রানে শেষ হয় লঙ্কানদের ইনিংস। বাংলাদেশের হয়ে নাহিদা ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ৯ রান খরচ করে নেন ২টি উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন জাহানারা, সালমা ও খাদিজা।

এর আগে টস জিতে আগে ব্যাটিং করে বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশও। উমাথা থিমাশিনির একই ওভারে ৪টি উইকেট হারিয়েই খেয় হারিয়ে ফেলে টাইগ্রেসরা। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন নিগার সুলতানা। নির্ধারিত ২০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটের বিনিময়ে ৯১ রান। লঙ্কান অলরাউন্ডার থিমাশিনি ৪ ওভারে মাত্র ৮ রান খরচায় শিকার করেছেন ৪টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৯১/৮ ( ২০ ওভার) নিগার ২৯*, সানজিদা ১৫, মুর্শিদা ১৪;
থিমাশিনি ৪/৮।

শ্রীলঙ্কা: ৮৯/৯ ( ২০ ওভার) মাধবী ৩২, আপসারা ২৫, সান্দামিনি ১০, থিমাশিনি ৭,
নাহিদা ২/৯, জাহানারা ১/১৭, সালমা ১/১, খাদিজা ১/২১। বাংলাদেশ ২ রানে জয়ী।

আরো সংবাদ