রেডক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার ইউনিটের নির্বাচনের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা আদালতের - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০১-০৭ ১৯:৪৪:৩৩

রেডক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার ইউনিটের নির্বাচনের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা আদালতের

সংবাদ বিজ্ঞপ্তি :  শনিবার (৯ জানুয়ারি) বাংলাদেশ রেডক্রস সোসাইটি কক্সবাজার ইউনিটের ত্রিবার্ষিক যে নির্বাচন হওয়ার কথা ছিলো তা হচ্ছে না। কক্সবাজার বিমান বন্দর সড়কের মরহুম এ,কে,এম মোজাম্মেল হকের সন্তান শাহিনুল হক মার্শালের (মামলার বাদী ও সেক্রেটারি পদে প্রতিদন্ধি প্রার্থী) এক আবেদনের প্রেক্ষিতে প্রাথমিক শুনানী শেষে কক্সবাজার জ্যেষ্ঠ সহকারি জজ আদালতের বিচারক নির্বাচনের ভোট গ্রহণের উপর অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন গত ৪ঠা জানুয়ারি সোমবার।

আদালতের বিচারক আদেশে বলেন, “ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার ইউনিট এর কার্য্য নির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠান না করার জন্য বিবাদী পক্ষে আপত্তি দাখিলান্তে অস্থায়ী নিষেধাজ্ঞা দরখাস্ত শুনানী অন্তে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ১-৪ নং বিবাদীগণকে স্থিতাবস্থার আদেশ দ্বারা বারিত করা হইল।” বাদী তার আবেদনে বিবাদী করেছেন ১৬ জনকে।

তারা হলেন উক্ত নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার প্রকৌশলী বদিউল আলম, নির্বাচন কমিশনার ডাঃ চন্দন কান্তি দাশ ও অধ্যাপক আবু তাহের চৌধুরী, রেডক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার ইউনিটের জুনিয়র সহকারি পরিচালক ও ইউনিট লেভেল কর্মকর্তা আজরু উদ্দিন সাফদার, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার ইউনিটের পক্ষে চেয়ারম্যান/সেক্রেটারী, কক্সবাজার ইউনিটের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান এড. আয়াছুর রহমান, সেক্রেটারী খোরশেদ আলম, কার্যকরী সদস্য জিয়া উদ্দিন জিয়া, হামিদা তাহের, চন্দন শর্মা, জাহাঙ্গীর আলম, সোহেল আহমদ বাহাদুর, মাহমুদুল করিম মাদু, তাহমিনা আক্তার লুনা ও অধ্যাপক আব্দুর রহিম।

আদালত বাদীর আবেদনের পূর্ণাঙ্গ শুনানী না হওয়া পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণের উপর অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ জারির পাশাপাশি আগামী ১৭ই ফেব্রুয়ারি বুধবার আদালতে উপস্থিত হয়ে বিবাদীগণকে বাদীর আনীত অভিযোগসমূহের বিষয়ে উত্তর দেওয়ার জন্য নোটিশ ও ইস্যু করেছেন।

আরো সংবাদ