রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে 'ওআইসি' -সহকারী মহাসচিব - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০২-২৮ ১৯:২৪:৩৮

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে ‘ওআইসি’ -সহকারী মহাসচিব

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শণ করেছে ওআইসি প্রতিনিধি দল

জসিম সিদ্দিকী কক্সবাজার : ইসলামী সহযোগি সংস্থা ‘ওআইসি’র সহকারী মহাসচিব ইউসেফ আলডোবেয়া বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে সবসময় আছে ‘ওআইসি’। ‘ওআইসি’ চায় রোহিঙ্গারা আত্মমর্যাদা ও সম্মানের সাথে মিয়ানমারে ফিরতে পারেন, সেজন্য আন্তর্জাতিকভাবে ঐক্যমত করতেও কাজ করছে।
তিনি আরও বলেন, ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিস এ যে মামলা চলছে ওই মামলায় রোহিঙ্গারা যাতে ন্যায় বিচার পান তার জন্য আইনী লড়াইয়ে সহযোগিতা করছে ওআইসি।
রবিবার (২৮ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে কক্সবাজারের উখিয়ার ৪নং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।
‘ওআইসি’র সহকারি মহাসচিব ইউসেফ আলডোবেয়া’র নেতৃত্বে প্রতিনিধি দলটি ক্যাম্পে পৌছে রোহিঙ্গা কমিউনিটি নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। উক্ত বৈঠকে ৭৬ জন রোহিঙ্গা নেতা অংশ নেন।
বৈঠকে প্রতিনিধি দলে ওআইসি’র সহকারি মহাসচিব ইউসেফ আলডোবেয়া’র নেতৃত্বে ৫ সদস্য এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ৯ সদস্য ছিলেন।
এর আগে প্রতিনিধি দলটি রবিবার সকালে হেলিকপ্টার যোগে ভাসানচরে যায়। ওখানে তাঁরা কক্সবাজার থেকে স্বেচ্ছায় ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন। এরপর সেখান থেকে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে উখিয়া পৌছেন।

 

আরো সংবাদ