রোহিঙ্গা শিশু হত্যাকান্ডে দুইজন গ্রেপ্তার - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২১-০৩-০৯ ০৭:৫৩:৩০

রোহিঙ্গা শিশু হত্যাকান্ডে দুইজন গ্রেপ্তার

রোহিঙ্গা শিশু হত্যাকান্ডে দুইজন গ্রেপ্তার

কক্সবাজার : টেকনাফে শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা শিশুকে অপহরণ করে হত্যায় জড়িতের অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)। সোমবার (৮ মার্চ) রাত সোয়া ৮টায় টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পে এ অভিযান চালানো হয় বলে জানান কক্সবাজার ১৬ এপিবিএন-এর অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম।
গ্রেপ্তাররা হলেন টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পের বি-ব্লকের মো. আজিমুল্লাহ’র ছেলে রহমত উল্লাহ (২৩) এবং একই ক্যাম্পের সি-ব্লকের রহমত উল্লাহ’র স্ত্রী সানজিদা আক্তার (৩৫)। গ্রেপ্তাররা পরস্পরের আত্মীয় বলে জানিয়েছে এপিবিএন।
গত ২ মার্চ সকালে টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের তাদের ঘরের পাশ থেকে নিখোঁজ হয় শাহিনুর আক্তার নামের আট বছর বয়সী রোহিঙ্গা শিশু। নিখোঁজের তিনদিন পর গত ৫ মার্চ বিকালে ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে শিশুটির ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে এপিবিএন। শিশুটির একটি হাতও শরীর থেকে বিচ্ছিন্ন ছিল।
এসপি তারিকুল বলেন, রোহিঙ্গা শিশুকে অপহরণ করে খুনের ঘটনায় জড়িত থাকার ব্যাপারে প্রাথমিক কিছু তথ্য পায় এপিবিএন।
এছাড়া নিহত শিশুর বাবা-মা’র দেয়া তথ্যের ভিত্তিতে গত সোমবার রাতে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পে অভিযান চালায় এপিবিএন এর একটি দল। এতে বসত ঘর থেকে অপহৃত শিশুকে হত্যার ঘটনায় জড়িত অভিযোগে নারীসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা পরস্পরের আত্মীয়।
গ্রেপ্তারদের টেকনাফ থানায় করা হত্যা মামলায় আসামি দেখিয়ে হস্তান্তর করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

আরো সংবাদ