শেষ হল ‘ওশান ড্যান্স ফেস্টিভ্যাল’ - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০১৯-১১-২৭ ০৭:১৬:১০

শেষ হল ‘ওশান ড্যান্স ফেস্টিভ্যাল’

ডেস্ক রিপোর্ট:বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে কক্সবাজারে শেষ হলো আন্তর্জাতিক নাচের উৎসব ‘ওশান ড্যান্স ফেস্টিভ্যাল’। প্রথমবারের মতো আয়োজিত এই উৎসবে অংশ নেন ১৫টি দেশের নৃত্যশিল্পী, গবেষক, শিক্ষক ও কোরিওগ্রাফার। ওয়ার্ল্ড ড্যান্স অ্যালায়েন্স, এশিয়া প্যাসিফিকের বাংলাদেশ শাখা ‘নৃত্যযোগ’ আয়োজিত উৎসবের বিষয়বস্তু ছিল ‘দূরত্বের সেতুবন্ধন’।[the_ad id=”36442″]

ঢেউয়ের তালে তালে নাচছে সৈকত, বাজছে নূপুর। গত ২২ নভেম্বর বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে শুরু হয় নৃত্যশিল্পীদের মহাযজ্ঞ। দেশে প্রথমবারের মতো আয়োজন হয় এই ‘ওশান ডান্স ফেস্টিভ্যাল’। লক্ষ্য সমুদ্র সৈকতের সৌন্দর্যের সাথে সাংস্কৃতিক পর্যটনের মেলবন্ধন রচনা।

প্রতিদিন সন্ধ্যায় কক্সবাজার কার্নিভালে ছিল নির্বাচিত তারকা শিল্পী ও প্রতিশ্রুতিশীল তরুণ শিল্পীদের পরিবেশনা। খ্যাতিমান শিল্পীদের একক প্রযোজনার পাশাপাশি দ্যুতি ছড়িয়েছে যৌথ পরিবেশনাও। যা দেখে মুগ্ধ পর্যটক ও স্থানীয়রা।

এই ধরণের আন্তর্জাতিক নাচের উৎসবে অর্থ সংকট থাকলেও মনের জোরে লক্ষ্য অর্জন করা সম্ভব হয়েছে বলে মনে করছেন আয়োজকরা।

ওশান ড্যান্স ফেস্টিভ্যাল প্রিন্সিপাল কিউরেটর লুবনা মারিয়াম বলেন, যারা এসেছেন তারা ছোটখাট নৃত্যশিল্পী নয়। এছাড়া সংগঠক, একাডেমি সব কিছুই দেখে গেলেন তারা।

এশিয়ার ১৫টি দেশের দুই শতাধিক নৃত্যশিল্পী, শিক্ষক, গবেষক ও কোরিওগ্রাফারের অংশগ্রহণে চারদিনের এই উৎসব শেষ হলো সোমবার রাতে।

আরো সংবাদ