সিইসি ও মেয়র রেজাউলের বিরুদ্ধে মামলা করল ডা. শাহাদাত - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০২-২৪ ১০:২৩:১৯

সিইসি ও মেয়র রেজাউলের বিরুদ্ধে মামলা করল ডা. শাহাদাত

নিউজ ডেস্ক :  চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন বাতিল চেয়ে বিএনপির মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেন প্রধান নির্বাচন কমিশনারসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীনের আদালতে তিনি মামলা দায়ের করেন।

নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে এনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নুরুল হুদা ও সিটি মেয়র রেজাউল করিমসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেন তিনি।
বিএনপি প্রার্থীর অভিযোগ, চট্টগ্রাম সিটি নির্বাচনে ইভিএমের ছাপানো ফলাফল দেয়া হয়নি। এছাড়া নানা অনিয়মের অভিযোগ তুলে ধরেন তিনি। পাশাপাশি এই ফলাফল বাতিল করে আরেকটি কমিশন গঠন করে ফের নির্বাচন করার দাবি জানানো হয়।

নগর বিএনপির দফতর সম্পাদক ইদ্রিস আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলায় নবনির্বাচিত মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীকে প্রধান আসামি করা হয়েছে। অন্য আসামিরা হলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এবং বাকি ছয় মেয়রপ্রার্থীকে বিবাদী করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টায় ভোটগ্রহণ হয়। প্রাণহানি, দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া, ভোট গ্রহণ স্থগিত, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগের মধ্য দিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন শেষ হয়।

আওয়ামী লীগ এবং বিএনপির প্রার্থী ছাড়াও এবার চট্টগ্রাম সিটি নির্বাচনে আরো পাঁচ প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এদিকে ৩৯টি সাধারণ কাউন্সিলর ও ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী হন ২৩৭ জন।

নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ১৭ হাজার ৯৭৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৯৮ হাজার ৭২৩ ও নারী ভোটার ৯ লাখ ৫২ হাজার ৩২৯ জন।

আরো সংবাদ