সিনহা হত্যা মামলার রিভিশন পরবর্তী শুনানী ১৩ ডিসেম্বর - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-১১-১০ ০৯:০৭:২৪

সিনহা হত্যা মামলার রিভিশন পরবর্তী শুনানী ১৩ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক : অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যায় তার বোনের করা নালিশী মামলাটির বিচার কাজ বেআইনি ও অবৈধ ঘোষণা চেয়ে প্রধান আসামী পরিদর্শক লিয়াকত আলীর রিভিশন মামলার পরবর্তী শুনানীর দিন আগামী ১৩ ডিসেম্বর নির্ধারণ করেছেন আদালত।
আজ ১০ নভেম্বর দুপুর ১২ টায় শুনানীর নির্ধারিত দিনে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচাররক মোহাম্মদ ইসমাঈল এ আদেশ দেন।
এর আগে গত ৪ অক্টোবর সিনহা হত্যা মামলার প্রধান আসামী লিয়াকত আলীর আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন মামলাটি বেআইনি ও অবৈধ দাবি করে বাতিলের জন্য রিভিশন আবেদন করেছিলেন। এর প্রেক্ষিতে গত ২০ অক্টোবর শুনানীর দিন নির্ধারণ করা হয়েছিল। কিন্তু ওই দিন আদালতে উভয়পক্ষের আইনজীবীরা উপস্থিতি থাকলেও রিভিশন মামলার বিবাদীপক্ষের আইনজীবীরা সময়ে চেয়ে আবেদন করেন। এতে বিবাদীপক্ষের আইনজীবীরা সিনহা হত্যা মামলার বাদী বিশেষ কারণবশত আদালতে উপস্থিত থাকতে না পারার যুক্তি উপস্থাপন করেন। বিচারক উভয় পক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক শেষে রিভিশন মামলার শুনানীর ১০ নভেম্বর নির্ধারণ করেছিল।
সিনহার বোনের দায়ের করা মামলার আইনজীবী মোহাম্মদ মোস্তফা জানান, আজ ১০ নভেম্বর শুনানীতে রাষ্ট্রপক্ষ ও তিনি উপস্থিত ছিলেন। রিভিশন মামলার লিয়াকতের আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন অসুস্থ থাকায় আদালতে সময়ের আবেদন করেছেন। এর প্রেক্ষিতে ১৩ ডিসেম্বর শুনানীর নতুন তারিখ নির্ধারণ করা হয়।

আরো সংবাদ