সীমান্তে কারবারি নিহত, ৫০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-০১-২২ ০৬:৪৮:৪৯

সীমান্তে কারবারি নিহত, ৫০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার

নিউজ ডেস্ক : ইয়াবা পাচারের সময় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক ইয়াবা কারবারি নিহত হয়েছে। ওই সময় ৫০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার করেছে কক্সবাজার ৩৪ বিজিবি।
এনিয়ে কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানান, ২২ জানুয়ারি বাইশফাঁড়ী বিওপি’র সদস্যগণ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা কারবারি বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে।
এমন সংবাদের ভিত্তিতে বাইশফাঁড়ী বিওপি’র দুইটি আভিযানিক টহল দল সীমান্ত পিলার-৩৬/২এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এবং বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমঘুম ইউনিয়নের দক্ষিণ বাইশফাঁড়ী নতুন ব্রীজ হতে আনুমানিক ১৫ গজ পূর্ব দিকে রাস্তার ঢালুতে অবস্থান গ্রহণ করে। পরবর্তীতে রাতে ৮ থেকে ১০ জনের ১টি দল পাহাড়ী এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা ২ ভাগে বিভক্ত হয়ে তাদের হাতে থাকা অস্ত্র-সস্ত্র দিয়ে টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে।
এ সময় টহল দল তাদের জান-মাল রক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা কারবারিরা পাহাড়ী জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল ঘটনাস্থলে উপস্থিত হলে অজ্ঞাতনামা ১ (এক) জন ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় এবং তার পার্শ্বে ইয়াবা সদৃশ বস্তু ও দেশীয় তৈরী দুইনলা বন্দুক পড়ে থাকতে দেখে। আহত ব্যক্তির জীবন রক্ষার্থে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
গুলিবিদ্ধ অবস্থায় আহত ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার ঠিকানা মো. আব্দুর রহিম (২৫), পিতা-ওয়াদুল হক, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১, ব্লক-এ/৭, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার উল্লেখ করেন।
উক্ত অভিযোনে গোলাগুলির ঘটনায় ২ জন বিজিবি সদস্য আহত হয় এবং আহত বিজিবি সদস্যদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হচ্ছে। এ ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ।

আরো সংবাদ