সৈকত এলাকায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০১৯-১১-১৪ ১৪:৪১:১৫

সৈকত এলাকায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

বলরাম দাশ অনুপম: কক্সবাজার সমুদ্র সৈকত এলাকায় অবৈধ স্থাপনা তৈরির বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন। অভিযানের ২য় দিনে বৃহস্পতিবারও শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় তারকা মানের প্রাসাদ প্যারাডাইস হোটেলের গুদাম ঘরও উচ্ছেদ করা হয়।

[the_ad id=”36489″] বৃহস্পতিবার দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সমুদ্র সৈকতের সী-ইন পয়েন্ট থেকে সী-গাল পয়েন্ট পর্যন্ত টানা এই অভিযান পরিচালিত হয়। অভিযান চলাকালে বসতি, দোকানসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে উদ্ধার করা হয় শত কোটি টাকা মূল্যের ৩টি সরকারী প্লট। প্লটগুলো হলো কক্সবাজার হোটেল-মোটেল জোনের ১নং সড়কের ১১, ১২ ও ১৩নং প্লট। এই প্লটগুলো দখল করে অবৈধভাবে বসতবাড়ি, দোকান ও গুদামঘরসহ বিভিন্ন স্থাপনা তৈরি করে ভাড়া দিয়ে আসছিল কয়েকজন প্রভাবশালী। অভিযানে নেতৃত্বে দেন কক্সবাজার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার মুক্তার। কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার জানান, হোটেল মোটেল জোনসহ পুরো কলাতলীতে কোন ধরণের অবৈধ স্থাপনা থাকবে না।

[the_ad id=”36442″]একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারি জমিতে অবৈধভাবে ঝুপড়ির স্থাপনা তৈরি করে বাণিজ্য করছে বলে অভিযোগও রয়েছে। প্রশাসন এসব দখলবাজদের চিহ্নিত করেছে। এতোমধ্যে অভিযান শুরু হয়েছে। সব স্থাপনা উচ্ছেদ করা হবে ক্রমানয়ে।

আরো সংবাদ