সৈকত পাড়ে নির্মিত হচ্ছে শেখ রাসেল শিশু পার্ক - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-১২-৩০ ১৩:২৫:১৩

সৈকত পাড়ে নির্মিত হচ্ছে শেখ রাসেল শিশু পার্ক

নিজস্ব প্রতিবেদক: পর্যটন রাজধানী কক্সবাজারের সাগর পাড়ের কবিতা চত্বর সংলগ্ন ঝাউবাগানে নির্মিত হচ্ছে শেখ রাসেল শিশু পার্ক। প্রায় সাড়ে ৬ একর জমিতে দৃষ্টিনন্দন পার্কটি ২০২০ সাল নাগাদ অনেকটা দৃশ্যমান হবে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

ইতোমধ্যে কক্সবাজার পৌরসভা কার্যালয়ে শেখ রাসেল শিশু পার্ক বাস্তবায়ন বিষয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হয়েছেন কক্সবাজার পৌর মেয়র মজিবুর রহমান এবং শেখ রাসেল শিশু পার্ক বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার।[the_ad id=”36442″]

ওই বৈঠকে জেলা প্রশাসনের প্রস্তাবনার পরিপ্রেক্ষিতে প্রাথমিকভাবে পৌরসভার পক্ষ থেকে শেখ রাসেল শিশু পার্কের সীমানা প্রাচীর নির্মাণ বাবদ ১০ লাখ টাকা জেলা প্রশাসনকে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এ সময় প্যানেল মেয়র-৩ শাহেনা আকতার পাখি, কাউন্সিলর আকতার কামাল, কাউন্সিলর মিজানুর রহমান ও প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে শেখ রাসেল শিশু পার্ক বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও পর্যটন সেল) মোহাম্মদ আশরাফুল আফসার জানান, প্রায় সাড়ে ৬ একর জমিতে পার্কটি গড়ে তোলা হবে। প্রাথমিকভাবে পৌর কর্তৃপক্ষ সীমানা প্রাচীর নির্মাণ বাবদ অর্থ দিতে সম্মত হয়েছেন পৌর প্রশাসন। আশা করি নতুন বছরের শুরুতে কক্সবাজারবাসীর প্রত্যাশিত শিশু পার্কটি আলোর মুখ দেখবে।[the_ad_placement id=”after-image”]

এনিয়ে কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান জানান, বিশে^র দীর্ঘতম সমুদ্র সৈকতের কারণে কক্সবাজার বিশ্বময় পরিচিতি লাভ করেছে। ফলে প্রতিবছরই এখানে আসে দেশ-বিদেশ থেকে অসংখ্য পর্যটক। স্থানীয়দের পাশাপাশি পর্যটকদেরও দাবি কক্সবাজারে একটি শিশু পার্ক নির্মিত হোক। বিভিন্ন সময়ে জেলা প্রশাসন থেকে শিশু পার্ক নির্মাণের উদ্যোগ নেয়া হলেও জায়গা চিহ্নিত না হওয়ায় এতদিন সে উদ্যোগ সফল হয়নি। এখন জমি নির্ধারণ হওয়ায় অবশেষে জেলাবাসীর প্রাণের সেই দাবি পূরণ হওয়ার পথে। আর সেই শিশু পার্কটি নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট সন্তান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের নামে।

আরো সংবাদ