সড়ক না থাকায় লাশ নিয়ে যাচ্ছে ক্ষেতের উপর দিয়ে - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৮-২৪ ২০:১৯:০৪

সড়ক না থাকায় লাশ নিয়ে যাচ্ছে ক্ষেতের উপর দিয়ে

কক্সবাজার: কক্সবাজার জেলায় মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পুটির জিরির উত্তরকুল নামক এলাকায় চলাচলের রাস্তা না থাকায় লাশবাহী খাটঁ বহন করে নিয়ে যেতে হচ্ছে ধান ক্ষেত দিয়ে। জানাগেছে, উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের পুটির জিরির ব্রীজ হতে মাইজপাড়া পযর্ন্ত একটি চলাচলের রাস্তা ছিল। কিছু মানুষ রুপী অমানুষ চলাচলের রাস্তা কেটেঁ ধান ক্ষেতের চাষী জমিতে পরিনত করেছে। তাই উক্ত এলাকায় প্রায় ১ হাজার জনবসতি লোকের বসবাস রয়েছে। বসবাসরত লোকেরা অমানবিক ভাবে জীবনযাপন করে আসছে। মৃত্যুবাহী লাশ, ঝুকিঁপূর্ন রোগী, বিবাহ অনুষ্ঠানসহ গুরুত্বপূর্ন যে কোন কাজ করতে পাচ্ছে না।উপজেলার নির্বাচিত জনপ্রতিনিধিরা থেকেও না থাকার সমান! তারা নির্বাচন আসলে লোভনীয় প্রলোভন দিয়ে ভোট আদায় করে নির্বাচিত হয়ে চেয়ারে বসে সব ভুলে যায়। সুযোগ পেলে অত্যাচার নির্যাতনের ষ্টীম রুলার চালায়। এদিকে ২৩ আগষ্ঠ দিবাগত রাত অনুমান ৪টার দিকে মৃতু বরণ করেন পুটিরজিরি উত্তরকুল এলাকার মৃত শাহাব মিয়ার পুত্র মোহাম্মদ বকসু।তাকে কবরস্থানে দাফনের জন্য ২৪ আগষ্ঠ দুপুর ১টার সময় আনা হয়েছে ধানক্ষেত দিয়ে।
এ ব্যাপারে সাবেক চেয়ারম্যান সিরাজুল মোস্তফা সিকদার জানান, এই এলাকায় পুর্বে একটি রাস্তা ছিল, অযোগ্য ও অদক্ষ নির্বাচিত জনপ্রতিনিধি হওয়ায় মানুষ রুপী কিছু অমানুষেরা রাস্তা বিলীন করে ধান ক্ষেত করেছে।

ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম জানান, নির্বাচিত জনপ্রতিনিধিদের সদিচ্ছা না থাকায় পুটিরজিরির এলাকায় বসবাসরত লোকেরা এত কষ্ট পাচ্ছে। তাই এলাকাবাসির দাবীর প্রেক্ষিতে উক্ত এলাকায় একটি সড়ক নির্মাণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

আরো সংবাদ