হারিয়ে যাওয়া সন্তান ১০ বছর পর ফেসবুকে মিলল - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২০-০২-০৮ ২০:২৪:১৭

হারিয়ে যাওয়া সন্তান ১০ বছর পর ফেসবুকে মিলল

নিউজ ডেস্ক:  ফেসবুকে আপলোড করা একটি ভিডিও বার্তার কারণে দীর্ঘ দশ বছর পর হারিয়ে যাওয়া সন্তানকে খুঁজে পেলেন এক দম্পতি। কিশোরগঞ্জের ধুলিহর গ্রামের মা সুফিয়া খাতুন ও বাবা কৃষক শহীদ মিয়ার বাড়িতে এখন চাঁদ রাতের আনন্দ।

মাত্র সাত বছর বয়সে হারিয়ে গিয়েছিল শফিকুল ইসলাম। এরপর অনেক খুঁজেও তাকে পাওয়া যায়নি। সন্তানকে হারিয়ে পাগলপ্রায় হয়েছিলেন সুফিয়া খাতুন। সন্তানহারা বেদনার অপার শোক নেমে এসেছিল বাবা শহীদ মিয়ার জীবনে। মৃত্যুর আগে সন্তানকে ফিরে পাওয়াই ছিল একমাত্র প্রার্থনা। সৃষ্টিকর্তা সেই প্রার্থনায় সাড়া দিয়েছেন।

শহীদ মিয়া জানান, ছেলেকে খুঁজতে দেশের এমন কোনো জায়গা নেই যেখানে যাইনি। এমন একটি দিন নেই আমি আর শফিকের মা ওর কথা মনে করে কাঁদিনি। ফেসবুক সম্পর্কে আমাদের কোনো ধারণা নেই। কিন্তু লোকমুখে শুনে আমি ভিডিও দেখেই বুঝতে পারি- এই আমার হারিয়ে যাওয়া ছেলে।’

জানা যায়, গত ২৫ জানুয়ারি মৌলভীবাজার জেলার শ্রীগাঁও গ্রামের সমাজকর্মী শেখ জসীম শফিককে নিয়ে একটি ভিডিও বার্তা ফেসবুকে আপলোড করেন। সেখানে বিস্তারিত তুলে ধরে ছেলেটির প্রকৃত বাবা-মায়ের সন্ধান চান তিনি। খুব অল্প সময়ের মধ্যেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এই ভিডিও’র মাধ্যমেই শফিকের খোঁজ পান তার বাবা-মা।

পরে গণ্যমান্য ব্যক্তি এবং শ্রীমঙ্গল থানা পুলিশের সহযোগিতায় শফিককে ফিরিয়ে আনে তার পরিবার।

দশ বছর আগে শ্রীমঙ্গলের পুরানগাঁওয়ের কাবুল মিয়া রাজধানী ঢাকায় শফিককে কুড়িয়ে পেয়েছিলেন। শফিক বাবা-মায়ের নাম, বাড়ির পুরো ঠিকানা বলতে পারেনি। ফলে তিনি শফিককে নিজ বাড়িতে নিয়ে যান। সন্তানতুল্য বিবেচনায় লালন-পালন করতে থাকেন। বাড়িতে তার আট মেয়ে ও দুই ছেলের সঙ্গেই বেড়ে উঠতে থাকে শফিক।

সুফিয়া খাতুন বলেন, ‘একজন মা-ই জানেন সন্তান হারানোর বেদনা। আমি বুকে পাথর চাপা দিয়ে ছিলাম। আজ সেই পাথর সরে গিয়ে শান্তির নিঃশ্বাস নিচ্ছি। দোয়া করি সেই মানুষটির জন্য যিনি আমার সন্তানকে নিজের সন্তানের মতো দশ বছর আগলে রেখেছেন।

আরো সংবাদ