শেষ মুহূর্তে ঈদের প্রস্তুতি - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৬-০৭-০৪ ১০:২৮:৩৬

শেষ মুহূর্তে ঈদের প্রস্তুতি

 
শেষ মুহূর্তে ঈদের প্রস্তুতি
বিদায় নিয়ে নিচ্ছে রমজান মাস, সামনেই ঈদ। কেনাকাটা প্রায় শেষ। এবার ঈদ প্রস্তুতির পালা। পুরো দিন ধরেই যেহেতু নানা আয়োজন থাকে সেজন্য আগে থেকেই প্রস্তুতি নেয়া প্রয়াজন। তাহলে অনেক কাজে সময় বেঁচে যাবে। জেনে নিন ঈদের ক্ষেত্রে কি কি প্রস্তুতি নেয়া প্রয়োজন।
* বাসার কোন দিকটা কিভাবে সাজাবেন তা এখনই ঠিক করে নিন। ঘরের আসবাবপত্র এদিক-ওদিক করার প্রয়োজনবোধ করলে তাড়াতাড়ি সরিয়ে ফেলুন। জানালার পর্দা ও কুশন কভার ইত্যাদি ধুয়ে ইস্ত্রি করে রাখুন।
* বাসার আনাচে-কানাচের ধুলো ঝেড়ে নিন। প্রয়োজনীয় জিনিসপত্র হাতের কাছে রেখে কিচেন পরিষ্কার করে ফেলুন। ডাইনিং স্পেস আর ড্রয়িংরুম শোপিস, ফুলদানি দিয়ে মনমতো সাজিয়ে ফেলুন।
* ঈদের দিনে কী রান্না করবেন তা আগে থেকেই ঠিক করে নিন। একটা তালিকা তৈরি করে প্রয়োজনী জিনিসপত্রগুলো আগেই আনি রাখুন, যাতে রান্নার করা ক্ষেত্রে কোনো ঝামেলা পোহাতে না হয়।
* নিজের পোশাক আর বাচ্চাদের পোশাক রেডি করে রাখুন। পোশাকে কোনো ধরণের কাজ বাকি থাকলে দর্জির কাছ থেকে ঠিক করিয়ে আনুন।
* চুল পার্লারে গিয়ে ইচ্ছে মত স্টাইলে কাটিয়ে আসুন। নতুন কোনো হেয়ার কাট নিলে আগে কাটানোই ভালো। কেননা ঈদের এক দিন দুই দিন আগে চুল কাটালে ঈদের দিন একদম নতুন লুকে বেমানান লাগতে পারে। তাছাড়া পার্লারেও ভিড় বেড়ে যেতে পারে।
* ঈদের দিনে যেসব মেকাপ ব্যবহার করতে তা আগের গুছিয়ে  হাতের কাছে রাখুন। এতে সাজার সময় জিনিসপত্র খুঁজে পেতে ঝামেলা পোহাতে হবে না। কি ধরনের সাজবেন সেটিও আগে থেকে পরিকল্পনা করে রাখুন।
* হাতে মেহেদি পরতে চাইলে ঈদের আগের দিন দিয়ে ফেলুন।

আরো সংবাদ