যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে জখম - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০১৬-০৭-১৩ ০৭:৫৯:৫৬

যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে জখম

 
রাজশাহী প্রতিনিধি:image-4527

ভালোবাসার টানে দু’বছর আগে পছন্দের মানুষকে বিয়ে করেন রিফাহ্ তাসফিয়া সালাম (২১)। বিয়ের পরে অল্পদিনেই তুচ্ছ ঘটনায় তার উপরে শুরু হয় শরীরিক নির্যাতন। সবশেষ সোমবার (১১ জুলাই) যৌতুকের দাবিতে তাসফিয়ার ওপর পাশবিক নির্যাতন চালিয়েছে তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন। ঘটনায় তাসফিয়ার মা হোসনে আরা পারভীন বাদি হয়ে রাজপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। এরপর তাসফিয়ার স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পাষবিক নির্যাতনে তাসফিয়ার শরীরের বাম পায়ে, বাম হাতে ও ডান হাতে রক্তক্ষরণ হয়েছে। এছাড়া তার বুকের পাঁজরের দুইটি হাড় ভেঙে গেছে। মাথায় পড়েছে ১৭টি সেলাই। তাসফিয়া গুরুতর আহত হয়ে বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি রয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বছর দুয়েক আগে নগরীর ডিঙ্গাডোবা এলাকার ফজলুল হকের ছেলে শামিউল হক সোহাগের সঙ্গে রিফাহ্ তাসফিয়া সালামের বিয়ে হয়। বিয়ের অল্পদিন পর থেকে যৌতুকের জন্য স্বামী সোহাগ প্রায় সময় মারধর করতো তাসফিয়াকে। মেয়ের সুখের কথা চিন্তা করে তাসফিয়ার বাবা সোহাগকে এক লাখ ৫০ হাজার টাকাও দেন। কিন্তু এরপরেও নির্যাতন বন্ধ হয়নি।

সোমবার বিকেলে সোহাগ, সোহাগের মা জাহানারা বেগম সুজি (৫০), ভাই ফয়সাল (৩০), বাবা ফজলুল হক (৫৬) ও সজিব (২৮) মিলে লোহার পাইপ দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে তাসফিয়াকে। পরে তাসফিয়ার চাচা মীর আবু সাইদ শিমুলসহ পরিবারের অন্য সদস্যরা গিয়ে তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করেন। সেখান থেকে মঙ্গলবার (১২ জুলাই) তাকে রামেক হাসপাতালের ওয়াস স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

এ বিষয়ে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, মামলা দায়েরের পর মঙ্গলবার দুপুরে তাসফিয়ার স্বামী শামিউল হক সোহাগকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরো সংবাদ