কক্সবাজারে হিজড়া জনগোষ্ঠীকে অনুদান প্রদান - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৬-০৮-১০ ০৯:১৮:১৬

কক্সবাজারে হিজড়া জনগোষ্ঠীকে অনুদান প্রদান

 

‌রোতাব চৌধুরী :20160810_115251

কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে হিজড়া জনগোষ্ঠীকে প্রশিক্ষনোত্তর সনদপত্র বিতরণ ও পুনর্বাসন অনুদান বিতরণ অনুষ্ঠান। এ উপলক্ষে ১০ আগস্ট সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আলী হোসেন। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক প্রিতম কুমার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা প্রশাসক ( আইসিটি ও শিক্ষা ) কাজী আব্দুর রহমানসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।
উল্লেখ্য যে, সমাজের দলিত ও অবহেলিত সম্প্রদায় বিশেষ করে হিজড়া সম্প্রদায়ের লোকজনকে জীবন-জীবিকা নির্বাহের সক্ষমতা অর্জনের জন্য বর্তমান সরকার কল্যাণমুখী নানা মহতী উদ্যোগ গ্রহণ করেছে।
তার অংশ হিসেবে জেলা প্রশাসক মো: আলী হোসেন কক্সবাজার জেলার ৫০জন হিজড়াকে ৫০দিন ব্যাপী সেলাই, বিউটিফিকেশন ও কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ প্রদান শেষে নগদ ১০হাজার টাকা সহ সনদ প্রদান করেন।

ইতিপূর্বে জেলা প্রশাসক কর্তৃক ৩জন হিজড়ার পড়াশুনা চালিয়ে যাওয়াসহ চাকরী পাওয়া পর্যন্ত আর্থিক সহায়তা ও মেন্টরিং করার জন্য ৩টি এনজিও কক্সবাজার-এর সমাজকল্যান পরিষদের নির্বাহী সদস্যকে দায়িত্ব প্রদান করেন। জেলা প্রশাসকের এই মহতী উদ্যোগ বাস্তবায়নে সঙশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করা হয়।

 

আরো সংবাদ