এতিম কন্যা শিশুদের ভাতা প্রদানের সুপারিশ - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৬-০৯-২২ ০৫:৪৯:২৬

এতিম কন্যা শিশুদের ভাতা প্রদানের সুপারিশ

মাতৃ-পিতৃহীন কন্যা শিশুদের আর্থিক নিরাপত্তার কথা বিবেচনায় রেখে তাদের স্বাবলম্বি হওয়া পর্যন্ত কোন কর্মসূচি বা প্রকল্পের আওতায় নির্ধারিত হারে সরকারি ভাতা প্রদান করা যায় কিনা তা যাচাই করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। জাতীয় সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি বেগম রেবেকা মমিনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ ও নাসরিন জাহান রত্না অংশ নেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকে বাংলাদেশ শিশু একাডেমীর সমস্যাবলী ও কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়। এসময় শিশু একাডেমী জানায়, শিশু উন্নয়ন কর্মসূচির আওতায় ৬৪ টি জেলা অফিস ও ৬ টি উপজেলা অফিসের মাধ্যমে প্রতিবছর ৪২টি কার্যক্রম বাস্তবায়িত হয়। এ কর্মসূচির মাধ্যমে বিগত ৩ বছর ৪০ লাখ শিশু অংশগ্রহণের সুযোগ পেয়েছে।
কমিটি মহিলা ও শিশুদের জন্য গৃহীত প্রকল্পগুলো পর্যায়ক্রমে সারাদেশে বিশেষ করে দূরবর্তী/সীমান্তবর্তী যেসব জেলা ও উপজেলাগুলো আছে সেসব এলাকায় সম্প্রসারণে জন্য সুপারিশ করে।

 

আরো সংবাদ