চাঁদাবাজ-সন্ত্রাসী-ভূমিদস্যূ-স্বাধীনতা বিরোধী সদস্য হতে পারবে না - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৭-১১-০৬ ১৫:৩৩:৫৯

চাঁদাবাজ-সন্ত্রাসী-ভূমিদস্যূ-স্বাধীনতা বিরোধী সদস্য হতে পারবে না

জসিম উদ্দিন সিদ্দিকী: 23172434_974703102668191_2000652561375125920_nআওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, চিহ্নিত কোনো চাঁদাবাজ, সন্ত্রাসী, ভূমিদস্যূ ও স্বাধীনতা বিরোধী আওয়ামীলীগের সদস্য হতে পারবে না। তাদেরকে দলে এনে নিজেদের পকেট ভারি করবেন না। যারা ১৮ বছর পূর্ণ হয়েছে তারাই আওয়ামীলীগের নতুন সদস্য ফরম পূরণ করতে পারবেন। তবে সে ক্ষেত্রে অবশ্যই পরিচ্ছন্নকর্মী নির্বাচন করতে হবে। আগামী ১৫ নভেম্বরের মধ্যে উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের সুপারিশ নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয় হতে সদস্য বহি সংগ্রহ করতে নেতাকর্মীদের তিনি নির্দেশ দিয়েছেন। ৬ নভেম্বর সোমবার সকাল ১০টায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের আয়োজনে কক্সবাজারের ঐতিহ্যবাহি শহীদ দৌলত ময়দানে সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  ওবায়দুল কাদের বলেন, এদিকে উন্নয়নের জোয়ারে ভাসছে বাংলাদেশ। অন্যদিকে বিএনপির নেত্রী খালেদা জিয়া এবং তার দলবল সকারের উন্নয়নের প্রতি ঈষান্বিত হয়ে সমালোচনা ও মিথ্যাচারে লিপ্ত রয়েছেন। বিএনপি নেত্রী শুধু কক্সবাজার এসে মিথ্যাচার করে যায়নি। তিনি সারা বাংলাদেশে মিথ্যাচারে লিপ্ত রয়েছেন। তবে রাজনীতির ময়দানে আওয়ামীলীগের শক্তিশালী প্রতিপক্ষ হচ্ছে বিএনপি। ওবায়দুল কাদের শ্লেগান দিয়ে আরো বলেন, উন্নয়নের জন্য নৌকা, নৌকা চলে ভাসিয়ে, ভোট দিবেন হাসিয়ে। ওই সময় নেতাকর্মীদের একের পর এক শ্লেগানে অনুষ্ঠাঙ্গন উদ্ভাস আওয়াজে পরিনত হয়।

অনুষ্টানের বিশেষ অতিথি আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ বলেন, মিথ্যাচার বিএনপির পেশায় পরিনত হয়েছে। বিএনপি নেতা গায়েশ্বর রায় বলেছেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছিল এরশাদ সাহেব। অথচ বিশ্ববাসি জানেন, জিয়াউর রহমানই রোহিঙ্গাদের এ দেশে প্রবেশ করতে উৎসাহ দিয়েছিলো। রোহিঙ্গা সমস্যা সমাধান করতে দেয়নি মেজর জিয়া। আজকে রোহিঙ্গা নিয়ে এই পরিস্থিতির জন্য বিএনপিই দায়। হানিফ আরো বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলায় নানা অজুহাত দেখিয়ে ৯ বছর পারছেন। কিন্তু এখনো তিনি মামলা শেষ করতে দেননি। এই দেশের ব্যাপক উন্নয়ন সাধন করেছেন জননেত্রী শেখ হাসিনা। সুতরাং মানবতার মা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কোনো বিকল্প প্রধানমন্ত্রী বাংলাদেশে হতে পারে না।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে আয়োজিত আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। এতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আবদুর রহমান বদি, আশেক উল্লাহ রফিকসহ কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্ধসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। এদিকে কক্সবাজার জেলা আওয়ামীগের নেতৃত্বে বঙ্গবন্ধর ঐতিহাসিক ৭ মার্চ এর ভাষণ আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি পাওয়ায় এক আনন্দ র‌্যালী বের হয়। উক্ত র‌্যালীতে বিপুল সংখ্যক নেতাকর্মী ও স্থানীয় জনতা অংশগ্রহণ করেন।

আরো সংবাদ