সেন্টমার্টিনে আটকে পড়া পযর্টকরা ফিরেছে - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৭-১২-১১ ০৭:২৫:৩৩

সেন্টমার্টিনে আটকে পড়া পযর্টকরা ফিরেছে

জসিম উদ্দিন সিদ্দিকী: teknaf 11-12-17---2কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপে আটকে পড়া পর্যটকরা ট্রলারে করে টেকনাফে পৌঁছেছে। গতকাল দুপুরে আটকে পড়া পর্যটকরা ট্রলার করে টেকনাফে ফিরে আসেন। তবে নিষেধাজ্ঞা অমান্য করে ট্রলার চালানোর দায়ে ট্রলার মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।
সুত্রে জানা যায়, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে গত শনিবার দিনভর উপকূলীয় এলাকায় ভারী বৃষ্টি হয়। সাগর উত্তাল ছিল, এ কারণে কক্সবাজারে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়। কিন্তু এখন কোনো সংকেত দেখাতে হচ্ছে না বলে জানিয়েছে কক্সবাজার আবহাওয়া অফিস।
কক্সবাজার আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি পাল জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি এখন দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে। যার কারনে এখন কোনো সংকেত দেখাতে হচ্ছে না, সংকেত প্রত্যাহার করে নেয়া হয়েছে।
সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহম্মদ বলেন, সাগর শান্ত রয়েছে। এ ধরনের পরিস্থিতিতে ওই রুটে ট্রলার চলাচল করে।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হোসেন সিদ্দিকী বলেন, জীবনের ঝুঁকি নিয়ে ট্রলার না ছাড়ার জন্য ট্রলার মালিক সমিতিকে নির্দেশ দেয়া হয়েছে। যারা নিয়ম ভেঙেছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরো সংবাদ