খুটাখালীর পীরসাহেব আর নেই, কাল বিকেল জানাজা - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০১-২২ ০৬:৩৬:০৯

খুটাখালীর পীরসাহেব আর নেই, কাল বিকেল জানাজা

জসিম উদ্দিন সিদ্দিকী:pir cox pic
কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার খুটাখালীর পীর আধ্যাতিœক ব্যক্তিত্ব আলহাজ্ব হাফেজ মাওলানা আবদুল হাই মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮০ বছর। দক্ষিণ চট্টগ্রামের এই নক্ষত্রের মৃত্যুর খবরে সর্বমহলে শোকাময় পরিবেশ বিরাজ করছে। আজ ২৩ জানুয়ারি বিকাল ৫ টায় খুটাখালী উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
জানাগেছে ২১ জানুয়ারি বান্দরবান জেলার আলীকদম বাজার ব্যবসায়ীদের উদ্যোগে অনুষ্ঠিত সীরাতুন্নবী (সাঃ) মাহফিলের দ্বিতীয় অধিবেশনে তাঁর সভাপতিত্ব করা কথা ছিলো। কিন্তু অসুস্থতাবোধ করায় তিনি বিশ্রাম নিচ্ছিলেন। তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে গতকাল রাত সোয়া ১টার দিকে আলীকদম উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আমিনুল ইসলাম তাঁর মৃত্যু নিশ্চিত করেন।
চিকিৎসক আমিনুল ইসলাম বলেন, ‘হাসপাতালের জরুরী বিভাগে হুজুরকে রাখা হয়। এ সময় হুজুরের শ্বাসকষ্ট হচ্ছিল। তাই তাঁকে স্যালাইন ও অক্সিজেন দেয়া হয়। কিন্তু ইশারায় তিনি এসব খুলে ফেলার তাগাদা দেন। একপর্যায়ে তিনি উঠে বসতে চাইলে তাঁকে বসানো হয়। কিছুক্ষণ পর উত্তরমুখি হয়ে শোয়ে যান। এ সময় তাঁর শরীর নিস্তেজ হতে থাকে এবং অস্পষ্টস্বরে কিছু পড়তে দেখা গেছে। রাত ২টা ৪০ মিনিটের সময় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুর খবর পেয়ে গভীর রাতে হাসপাতালে তাঁর অসংখ্যা অনুগ্রাহীরা হাসপাতালে ভীড় করেন। ভোররাত ৪টার সময় তাঁকে আলীকদম সরকারী হাসপাতাল থেকে এ্যাম্বুলেসযোগে চকরিয়ার খুটাখালীতে নিয়ে আসা হয়। মরহুমের ২ ছেলে ওমরাহ পালনে পবিত্র মক্কায় থাকায় হুজুরের নামাজে জানাজা ১ দিন পরে হচ্ছে। মরহুম পীর আবদুল হাই সাহেবের নামাজে জানাজা আজ ২৩ জানুয়ারি বিকাল ৫ টায় খুটাখালী উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।20180108014626

আরো সংবাদ