চরম বিশৃংখলায় জেলা ক্রিকেট লীগের ফাইনাল খেলা পরিত্যক্ত - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০১-৩০ ১৮:৩৬:১৬

চরম বিশৃংখলায় জেলা ক্রিকেট লীগের ফাইনাল খেলা পরিত্যক্ত

নিজস্ব প্রতিবেদক: imagesচরম বিশৃংখলা এবং কয়েক দফা হাতাহাতি ও দু’পক্ষের মধ্যে ঝগড়া বিবাদের মধ্য দিয়ে পরিত্যক্ত হয়েছে জেলা ক্রিকেট লীগের ফাইনাল খেলা। এতে কোন দলই জয়ি হতে পারিনি। এদিকে ৩০ জানুয়ারি সকালের খেলায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল মাঠে নামলেও নিরাপত্তা নিয়ে সব সময় থাকতে হয়েছে তটস্থ। শেষ পর্যন্ত আলো স্বল্পতার কারণে ম্যাচ পরিত্যক্ত হয়েছে বলে জানিয়েছে জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা।
জানা গেছে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জেলা ক্রিকেট লীগের ফাইনাল খেলা ছিল শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এতে শিরোপার জন্য মাঠে নামে উত্তরা সৃজনশীল সংসদ বনাম বাহারছড়া ক্রিকেট একাদশ। সকাল ৯ টায় টসে জিতে ব্যাট করতে মাঠে নামে উত্তরা সৃজনশীল সংসদ ব্যাট করাকালিন বেলা ১১ টা ৪৫ মিনিট থেকে ১টা ২১ মিনিট পর্যন্ত খেলা বন্ধ থাকে। এ সময় দুপক্ষের মধ্যে হামলায় উত্তরা সৃজনশীল সংসদের ম্যানেজার ফয়সালসহ বেশ কয়েক জন আহত হয়েছে। পরে কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক উজ্জল করসহ ডিএসএ কর্মকর্তারা পরিস্থিতি সামাল দিলে ফের খেলা শুরু হয়। সর্বশেষ তারা ১৭৭ রান সংগ্রহ করে। পরে ১৭৮ রানের টার্গেট তাড়া করতে নেমে বাহারছড়া ক্রিকেট একাদশ মাত্র ১৫ রান সংগ্রহ করতে গিয়েই ৪ ইউকেট হারিয়ে বসে। এতে চরম চাপে পড়ে বাহারছড়া। পরে অবশ্য কিছুটা ম্যাচে ফেরার চেস্টা করলেও ৩৮ ওভারে ৭ উইকেটে ১২৭ রান করলে বিকাল ৪ টা ৩৫ মিনিটে একটি বাউন্ডারী নিয়ে বাহারছড়ার সমর্থকরা মাঠে নেমে উত্তেজনা ছড়ালে খেলা বন্ধ হয়ে যায়। পরে কমিটি আলো সল্পতার কথা বলে ম্যাচ পরিত্যক্ত ঘোষনা করে।
এদিকে বাহারছড়া ক্রিকেট একাদশের কর্মকর্তা মাহাবুবুর রহমান, নুর বখত কাজল, আলমগীর হোসেন বাবু বলেন, সকাল বেলা উত্তরা সৃজনশীল সংসদের খেলোয়াড়রা পরাজয় বুঝতে পেরে নিজেরা আম্পায়ারকে গালিগালাজ করে খেলা ২ ঘন্টা বন্ধ করে রেখেছিল। তবু আমরা খেলেছি। এখন নিয়ম অনুযায়ী আমরা বিজয়ী, কারন তারা ৩৯ ওভার ৭ উইকেটে ১২২ রান করেছিল। আর আমরা ৩৮ ওভারে ৭ উইকেটে ১২৭ রান করি। সে হিসাবে আমরাই্ জয়ি। এসময় তারা জেলা ক্রীড়া সংস্থাকে চরম ব্যর্থ বলে জানান। এদিকে উত্তরাসৃজনশীল সংসদের কর্মকর্তা এসএম ইব্রাহিম আবু ইউচুপ বলেন, সকালে ডিএসএ এবং ক্লাব কর্মকর্তারা আমাদের টিম ম্যানেজারকে মেরেছে।
এছাড়া বাহারছড়ার উর্শংখলা সমর্থকরা আমাদের উপর হামলা করেছে। তবুও খেলার সুন্দর্য্যের জন্য আমরা খেলতে চেয়েছি। তবে শেষ মূহুর্তে আবার বাহারছড়ার সমর্থকরা নিজেরা মাঠে নেমে প্লেয়ার এবং আম্পায়ারকে মাঠ থেকে নামিয়ে দিয়েছে। আমাদের জয় নিশ্চিত আর তাদের হার জেনে তারা এই কাজ করেছে।
এদিকে ফাইনাল খেলার সবচেয়ে বড় আকর্ষণ ছিল উত্তরা সৃজনশীল সংসদের পক্ষে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ন মোহাম্মদ আশরাফুলের মাঠে নামা। মাঠে সব সময় আতংকে ছিল জানিয়ে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন এভাবে খেলা হয় না, এটা কোন ভাবেই কাম্য নয়। পরে কড়া পুলিশ প্রহরায় আশরাফুলকে মাঠ ত্যাগ করানো হয়। এ ব্যপারে ডিএসএ সদস্য ও ক্রিকেট সম্পাদক অধ্যাপক জসিম উদ্দিন বলেন, সকালে উত্তরার টিম ম্যানেজার ফয়সাল মাঠের বাইরে থেকে আম্পায়ারকে গালিগালাজ করলে আমি তাদের নিবৃত করার চেস্টা করি। তখন তারা আমাদের সাথে অসৈৗজন্য মুলক আচরণ করে। পরে বিকালে আলো সল্পতার কারনে ম্যাচ পরিত্যাক্ত করা হয়। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনূপ বড়–য়া অপু বলেন, সকালে কি হয়েছে আমি বলতে পারবো না, তবে বিকালে আলো সল্পতার কারনে ম্যাচ পরিত্যক্ত ঘোষনা করা হয়েছে। এসময় উপস্থিত অনেক দর্শক এবং জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা বলেন আয়োজন কমিটি আরো তড়িত এবং কার্যকর সিন্ধান্ত নিতে ব্যর্থ হওয়ায় খেলা বন্ধ হয়ে গেছে।13199205316695476112

আরো সংবাদ