অপহৃত ৫ জেলে ফিরেছে বিজিপি’র গুলিতে বিদ্ধ জেলে - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০২-০৩ ১২:৪৭:১০

অপহৃত ৫ জেলে ফিরেছে বিজিপি’র গুলিতে বিদ্ধ জেলে

জসিম উদ্দিন সিদ্দিকী: Teknaf-Pic-3-2-18কক্সবাজারের টেকনাফের নাফনদীতে মাছ শিকারকালে জেলেদের উপর গুলিবর্ষন করে অপহরণ করে নিয়ে যাওয়া ৫ জেলেকে ফিরিয়ে এনেছে বিজিবি। এ ঘটনায় গুলিবিদ্ধ জেলে নুরুল ইসলাম চিকিৎসাধীন রয়েছে। ৩ ফেব্রুয়ারি দুপুরে অপহরণ করে নিয়ে যাওয়া ৫ জেলেকে ফিরিয়ে এনেছে বিজিবি।
জেলেদের পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল সকাল ৯টার দিকে জেলেরা নাফনদীর জিম্মংখালী এলাকায় মাছ ধরতে গেলে হঠাৎ করে মিয়ানমারের বিজিপি তাদের ওপর গুলিবর্ষণ করতে থাকে। এতে একজন গুলিবিদ্ধ হন। পরে একটি ট্রলারে করে এসে তারা জেলেদের ধরে নৌকা-জালসহ নিয়ে যায়। এ ঘটনায় গুলিবিদ্ধ জেলে সাঁতরে বাংলাদেশের তীরের দিকে চলে আসে। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় জেলে পল্লীতে আতংক বিরাজ করছে।
ধরে নিয়ে যাওয়া ৫ জেলেরা হলো, আব্দুল গফুরের ছেলে আজিজুল্লাহ, মৃত আব্দুল শুক্কুরের ছেলে ইয়ার মোহাম্মদ, মৃত নুরুল আলমের ছেলে শাহ আলম, আব্বাসের ছেলে মো. রফিক ও আব্দুল জলিলের ছেলে পেটান আলী। তাঁদের উভয়ের বাড়ি টেকনাফ উপজেলার হোয়াক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া এলাকায়।
এ বিষয়ে হোয়াক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ আনোয়ারী সংবাদকে বলেন, মিয়ানমারের বিজিপির গুলিতে এক জেলে গুলিবিদ্ধ হয়েছে। তাঁকে কুতুপালংয়ের রোহিঙ্গা ক্যাম্পের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
এ ব্যাপারে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল এসএম আরিফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, জেলেদের ধরে নিয়ে যাওয়ার ঘটনায় বিজিপির সঙ্গে যোগাযোগ করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে অথ্যাৎ বেলা আড়াইটার দিকে তাঁদের ফেরত দেয় বিজিপি। তিনি আরো বলেন, মিয়ানমার কর্তৃপক্ষ বলেছে, জলসীমা অতিক্রম করে মিয়ানমারের ভেতরে ঢুকে পড়ায় তাঁদের আটক করা হয়। ফেরত আসা জেলেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে বিজিবি।
উল্লেখ্য যে, নাফনদীতে মাছ শিকার বন্ধ করা হলেও জেলেরা চুরি করে জলসীমা অতিক্রম করায় এ ঘটনার সুত্রপাত বলে দাবী করেছেন স্থানীয় প্রশাসন। 13199205316695476112

আরো সংবাদ