টেকনাফে ইয়াবা উদ্ধারের ঘটনায় চেক নিয়ে তোলপাড় - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০২-০৬ ০৭:১৭:০০

টেকনাফে ইয়াবা উদ্ধারের ঘটনায় চেক নিয়ে তোলপাড়

জসিম উদ্দিন সিদ্দিকী: cheek taknef picকক্সবাজারের টেকনাফের সাবরাং কুরা বুইজ্জাপাড়া থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ইউপি সদস্যসহ ২ জনকে ইয়াবা ব্যবসায়ী একরাম কতৃক অপহরণের অভিযোগ উঠেছে। পরে তাদেরকে বেপরোয়া মারধর করে খালি চেকে স্বাক্ষর আদায় করে ছেড়ে দেয়ার অভিযোগ তুলেছে ভুক্তভোগিরা। এ ঘটনায় স্থানীয়দের মাঝে চলছে ব্যাপক তোলপাড়। অন্যদিকে বিপুল পরিমান ইয়াবা উদ্ধারের ঘটনায় বেপরোয়া হয়ে উঠেছে ব্যবসায়ী সিন্ডিকেট। ১ ফেব্রুয়ারি রাত ১২টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের মৌলভী পাড়ায় এই ঘটনা ঘটে।
জানা যায়, টেকনাফ সাবরাং এলাকার নয়াপাড়ার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কুরা বুইজ্জাপাড়ায় অভিযান চালিয়ে বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করে। স্থানীয়দের অভিযোগ উদ্ধারকৃত ইয়াবা গুলো ছিল তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী টেকনাফ সদর ইউনিয়নের মৌলভী পাড়ার একরামের।
সুত্র জানিয়েছে, মিয়ানমার থেকে সাগর পথে ইয়াবা খালাস নিয়ে স্থানীয় একটি প্রভাবশালী মহল জড়িত। আর এ কাজ রয়েছে স্থানীয় এমপির স্বজনরা। সূত্র আরো জানায়, প্রতিনিয়ত স্থানীয় প্রভাবশালী ইয়াবা গডফাদার একরামের নেতৃত্বে সাগর পথে ইয়াবা পাচার করার সময় আইন শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হচ্ছে। কৌশলে পাচারকারিরা পালিয়ে গেলেও সরকারি কোষাগারে জমা হচ্ছে মরণ নেশা ইয়াবা। তাদের অপকর্মে তারা প্রায় সময় আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে ধরা পড়লেও সন্দেহের তীর ছুড়ছে র্সোসদের দিকে।
ভুক্তভোগি ও স্থানীয় ইউপি সদস্য দানু বলেন তার কাছ থেকে ২ ব্যাংকের ২টি খালি চেকে স্বাক্ষর নিয়ে ব্যাপক মারধর করে তাকে ছেড়ে দেয় একরাম। এ নিয়ে তিনি আইনের আশ্রয় নিবেন বলে জানান। যার চেক নম্বার আল আরাফা ইসলামী ব্যাংক টেকনাফ শাখা ৩৫৯৩৬২৫ ও জনতা ব্যাংক টেকনাফ শাখা ১০২৩২৪২। এনিয়ে টেকনাফ থানার ওসি মাঈন উদ্দিন বলেন, বিষয়টির ব্যাপারে খোঁজ-খবর নেয়া হচ্ছে।5a6b44e31077c

আরো সংবাদ