আদিনাথ মন্দিরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ২ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০২-১৪ ১৩:০৩:১৯

আদিনাথ মন্দিরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ২

জসিম উদ্দিন সিদ্দিকী: Moesh khali Thanaকক্সবাজারের মহেশখালীর আদিনাথ মন্দিরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২ জন। ১৪ ফেব্রুয়ারি সকাল ১১টার দিকে উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের আদিনাথ মেলায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, মেলার একটি চায়ের দোকানের পাশে বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে আহত হন ৪ জন। তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর ২ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নিহতরা হলেন ফেনী জেলার মমতা রাণী বনিক (৩৫) ও তার স্বামী গনেশ বনিক (৪০)। খবর পেয়ে মহেশখালী থানা পুলিশ ঘটনাস্থল থেকে ২ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরন করেন।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল ১১টার দিকে উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের ঠাকুরতলা আদিনাথ মন্দিরের পশ্চিম প্রান্তে লোকনাথ মন্দিরের সামনে শিবচতুর্দশী পুজা ও আদিনাথ মেলা উপলক্ষে ফেনী জেলার মমতা রাণী বনিক ও তার স্বামী গনেশ বনিক যৌথভাবে গ্যাস সিলিন্ডার থেকে বেলুনে গ্যাস ভর্তি করে শিশুদের খেলনা হিসেবে বিক্রি করছিল।
ওই সময় হঠাৎ করে গ্যাস ভর্তি সিলিন্ডারটি বিকট শব্দে বিষ্ফোরিত হলে ঘটনাস্থলে বেলুন বিক্রেতা স্বামী-স্ত্রী ২ জনই প্রাণ হারান। গ্যাস ভর্তি সিলিন্ডারের আঘাতে স্বামী-স্ত্রীর ২ জনের শরীর ছিন্ন ভিন্ন হয়ে যায়। এই ঘটনায় আরো ৩ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে। আহত ও নিহত সকলেই হিন্দু সম্প্রদায়ের লোক বলে জানা গেছে। বিষ্ফোরণের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে সিলিন্ডার বিষ্ফোরণের বিকট শব্দে আদিনাথ মন্দিরে শিবচতুর্দশী পূজায় আসা পূজার্থীরা ভয়ে দিকবিদিক পালাতে থাকে।
মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, বিষ্ফোরণে নিহত বেলুন বিক্রেতা স্বামী-স্ত্রী দুজনেই প্রাথমিকভাবে হিন্দু ধর্মীয় লোক বলে সনাক্ত করা হয়েছে। নিহতদের লাশ উদ্ধার করে জেলা সদর হাসাপাতাল মর্গে প্রেরন করা হয়েছে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য রামু এলাকার পরিমল নামের এক মিষ্টির দোকানদারকে আটক করেছে।8cbbd37a624b7bbd9e5d85ca98733c4b

আরো সংবাদ