সরকার আন্তর্জাতিক প্রতিবাদের সম্মুখীন হবে’ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৫-০১ ১৩:৫৭:৫৮

সরকার আন্তর্জাতিক প্রতিবাদের সম্মুখীন হবে’

‌‘সরকার আন্তর্জাতিক প্রতিবাদের সম্মুখীন হবে’

নিউজ ডেস্ক:   মে দিবস উপলক্ষে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দলকে জনসভা এবং র‌্যালি কোনটিই পালন করতে দেওয়া হয়নি অভিযোগ করে সরকারের কড়া সমালোচনা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেছেন, এই সরকার নির্বাচিত নয়, এই সরকার জনগণের বন্ধুপ্রতীম না, তারা শ্রমজীবী মানুষের বন্ধুপ্রতীম না। তার পরেও এই সরকারের বিরুদ্ধে আন্দোলন আমরাই করতে চাই জনগণকে সাথে নিয়ে। বিদেশীরা কেউ এ ব্যাপারে খবরদারি করুক আমরা চাই না। কিন্তু সরকার এমন আচরণ করছে যা আন্তর্জাতিক নিয়মনীতি লঙ্ঘিত হচ্ছে। যার ফলে অনিবার্যভাবে আন্তর্জাতিক প্রতিবাদের সম্মুখীন হতে হবে সরকারকে।

মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী শ্রমিক দলকে সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নজরুল বলেন, আজকে সবাই মে দিবস উদযাপন করছে। প্রধানমন্ত্রী দেশের বাহিরে ছিলেন সেটার জন্য রাষ্ট্রপতি সেখানে বক্তব্য রাখবেন। শ্রমমন্ত্রীর নেতৃত্বে মিছিল হয়েছে। সব শ্রমিক সংগঠন মিছিল করছে মিটিং করছে, করতে পারবে না শুধু জাতীয়তাবাদী শ্রমিক দল। কি অপরাধ? অপরাধ হলো শ্রমিক দল শহীদ জিয়ার আদর্শে উদ্দীপ্ত খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ। সংগঠনটি শ্রমজীবী মানুষের আদর্শে আদর্শিত।

এসময় তিনি আরও বলেন, ‘আমরা তো আন্তর্জাতিক ট্রেড ইউনিয়নের সদস্য এটার সদস্য হিসাবে নিশ্চয়ই আমরা কখন কোনো প্রোগ্রাম করি এটা তাদেরকে জানাতে হয়। এইবার যে আমরা পারলাম না কেন এটাও জানাতে হবে। আমরা বিশ্বাস করি এ ব্যাপারে তারা নিশ্চয়ই তাদের অবস্থান ব্যক্ত করবে যা আমাদের দেশের জন্য মর্যাদার ব্যাপার হবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল কবির রিজভী,শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন,সাধারন সম্পাদক নুরুল ইসলাম খান প্রমুখ।

আরো সংবাদ