আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন বহাল - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৫-১৬ ০৩:৫১:৪৪

আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন বহাল

নিউজ ডেস্ক:   জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম জিয়াকে হাইকোর্টে দেয়া জামিন বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বুধবার (১৬ মে) সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ রায় ঘোষণা করেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি মুহাম্মদ ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

হাইকোর্টের দেয়া খালেদার জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষ ও দুদকের আপিল আবেদন খারিজ করে দিয়ে এ আদেশ দেন। একই সঙ্গে আগামী ৩১ জুলাই মধ্যে আপিল নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।

এর আগে মঙ্গলবার (১৫ মে) দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বেগম জিয়ার জামিনের বিরোধিতা করে আদালতে বক্তব্য উপস্থাপন করেছিলেন।

তবে এই ধরনের মামলায় জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ এবং দুদকের আপিলের নজির নেই বলে জানিয়েছিলেন বেগম জিয়ার আইনজীবী। আজ বেগম খালেদা জিয়া জামিন পাবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছিলেন তারা।

গেল ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন বেগম জিয়া এবং ১২ মার্চ ৪ মাসের জামিন পান তিনি। হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে গত ১৯ মার্চ বেগম জিয়ার জামিন স্থগিত হয়ে যায়।

আরো সংবাদ