শতভাগ বিদ্যুতায়নের দ্বারপ্রান্তে আসছে কক্সবাজার - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৮-০৯ ০৬:২০:৩৩

শতভাগ বিদ্যুতায়নের দ্বারপ্রান্তে আসছে কক্সবাজার

কক্সবাজার : কক্সবাজারে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার কার্যক্রম এগিয়ে চলেছে। গত ৪ বছরে গ্রাহক সংখ্যাও বেড়েছে। টেকনাফ ও কক্সবাজার সদরে শতভাগ বিদুৎ নিশ্চিত হয়েছে। ২০২১ সালের মধ্যেই শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত হবে বলে জানিয়েছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।
২০২১ সালের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করতে কক্সবাজারে জোর কার্যক্রম এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে কক্সবাজারে পল্লী বিদ্যুতের গ্রাহক সংখ্যা আড়াই লাখ অতিক্রম করেছে। কক্সবাজার পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম (সেবা) মুনতাসির মজুমদার জানিয়েছেন, কক্সবাজারে পল্লী বিদ্যুতের চাহিদা রয়েছে ৭২ মেগাওয়াট। যার সবটুকুই পাওয়া যায়। সঞ্চালন লাইন দীর্ঘ হওয়ার কারণে এতদিন সমস্যায় ভুগতে হয়েছে। ইতোমধ্যে মহেশখালীতে নতুন একটি সাব-স্টেশন চালু হওয়ার পর থেকে মহেশখালী, পেকুয়া ও চকরিয়ায় লোডশেডিং ৯৫ ভাগ কমে এসেছে। তিনি বলেন, টেকনাফ ও সদর উপজেলায় ইতোমধ্যে প্রায় প্রতিটি ঘরে ঘেরে বিদ্যুৎ পৌঁছে গেছে। তবে যাদের বাড়ি বনবিভাগের জমিতে তারা বিদ্যুৎ সুবিধার আওতায় আসেনি। প্রতিটি উপজেলায় সকল গ্রাহক বিদ্যুৎ সুবিধার আওতায় আসবে। আরো কয়েকটি সাব-স্টেশন চালু হওয়ার পথে। এগুলো চালু হলে দৃশ্যপট আরো পাল্টে যাবে।
পল্লী বিদ্যুতের জিএম নুর মোহাম্মদ আজম মজুমদার জানিয়েছেন, পল্লী বিদ্যুতের নতুন সংযোগ একটি চলমান প্রক্রিয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ি ২০২১ সালের মধ্যে প্রতিটি ঘরে-ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার পরিকল্পনা বাস্তবায়নের অংশ। আশাকরি নির্ধারিত সময়ের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন ও শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা সম্ভব হবে।

আরো সংবাদ